ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

বাংলাদেশের অনুশীলনে পেসারদের নিয়ে শ্রীধরন শ্রীরামের 'টায়ার থেরাপি'

২০২২ সেপ্টেম্বর ২৪ ১৫:৫০:৩৮
বাংলাদেশের অনুশীলনে পেসারদের নিয়ে শ্রীধরন শ্রীরামের 'টায়ার থেরাপি'

টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলবে বাংলাদেশ। সেই লক্ষ্যকে সামনে রেখে বাংলাদেশ দল এখন সংযুক্ত আরব আমিরাতের অভিজাত শহর দুবাইয়ে। খেলতে নামার আগে অনুশীলনে চলছে বাংলাদেশ দলের জোর প্রস্তুতি। তাতে দেখা মিলল নতুন এক থিওরির।

বাংলাদেশ ক্রিকেটে নতুন এই থিওরি 'টায়ার থেরাপি'। পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড আছেন ছুটিতে। বিশ্বকাপের আগে দলের সাথে যোগ দেবেন নিউজিল্যান্ডে, ত্রিদেশীয় সিরিজে। আরব আমিরাতে দলের পেস বোলিং ইউনিটের দেখভাল করছেন দলের মূল কোচ, টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

তার অধীনেই শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ভিন্নধর্মী এই অনুশীলন করতে দেখা গেল পেসারদের। কেটে অর্ধেক করা একটি টায়ার রাখা হচ্ছিল ইয়র্কার লেন্থে। বোলারদের বলা হয়েছে এই অর্ধেক টায়ারের ভেতর দিয়ে বল ফেলতে। মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদরা কয়েকবার সফলও হলেন।

ডেথ ওভারে বাংলাদেশ দলের পেসারদের পারফরম্যান্স ইদানীংকালে সন্তোষজনক নয়। মূলত সেই দৈন্যতা কাটানোর জন্যই টেকনিক্যাল কনসালটেন্টের এই পদ্ধতি প্রয়োগ।

দুইজন করে জুটি বেঁধে এই চ্যালেঞ্জ মোকাবেলা করেছেন দলের ছয় পেসার। শুরুটা এবাদত হোসেন চৌধুরী ও হাসান মাহমুদকে দিয়ে। এরপর মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ, সবশেষে মোহাম্মদ সাইফউদ্দিন ও শরিফুল ইসলাম। ইয়র্কার, ওয়াইড ইয়র্কার ও গুড লেন্থের ডেলিভারির পরীক্ষা। শিষ্যরা উতরে গেলেই তাদের প্রশংসায় ভাসাচ্ছিলেন শ্রীরাম।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে