ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

লেগ স্পিনার খুজতে গিয়ে অবহেলার শিকার বাঁহাতি স্পিনাররা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ সেপ্টেম্বর ২৪ ২১:২৮:৫১
লেগ স্পিনার খুজতে গিয়ে অবহেলার শিকার বাঁহাতি স্পিনাররা

কিন্তু এতো বাঁহাতি স্পিনারের ভিরে সাকিব সবচেয় বেশি সময় দলে টিকে আছেন। তাইজুল ইসলাম টেস্টে নিজের জায়গা ধরে রেখেছেন। বাকিরা আসা যাওয়ার মিছিলে ছিলেন।কেও কেও হয়তো হারিয়েও গেছেন।

সময়ের পরিবর্তনের সাথে এসেছে টি২০ ক্রিকেট।এই ফরম্যাটে সবচেয়ে বেশি কার্যকর মনে করা হয় লেগ স্পিনারদের কে।২০১০ সালের পর থেকেই মুলত সব ফরম্যাটের জন্য লেগ স্পিনার খুজতে থাকে বিসিবি। কখনো জুবায়ের হোসেন লিখন বা আমিনুল ইসলাম অথবা হালের রিসাদ হোসেন। বলার মতো এই তিনজনকেই পেয়েছে বিসিবি।

কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। জুবায়ের হোসেন কয়েকটা টেস্ট খেলে হারিয়ে গেছেন।জাতীয় লিগেও এখন তার দল পাওয়াটাই ভাগ্যের বেপার। আমিনুল ইসলাম বিপিএলে দল পান না। সবশেষে রিশাদ হোসেন কি নিয়ে চেষ্টা করছে বিসিবি। ফলাফল এলে বুঝা যাবে।

তবে বাংলাদেশের গর্বের জায়গা যে বাঁহাতি স্পিনার তাদের কি খবর। তানভির ইসলাম রাকিবুল হাসান ছাড়া পাইপলাইনে আর কোনো বাঁহাতি স্পিনারের খোজ নেই। জাতীয় দলে বর্তমানে মেহেদী নাইম হাসান বা শেখ মেহেদী হাসানদের মতো অফ স্পিনারদের দেখা যায়। তবে এতো চেষ্টার পরেও নেই কোনো লেগ স্পিনার। আবার ভালো কোনো বাঁহাতি স্পিনারও নেই পাইপলাইনে। তাহলে বিসিবি কি শেন ওয়ার্ন খুজতে গিয়ে তাদের হতে থাকা রফিক সাকিবদের কে হারিয়ে ফেলছে?

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে