ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

সাকিবের ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ের বাজিমাতে প্লে-অফের টিকিটও নিশ্চিত গায়ানার

২০২২ সেপ্টেম্বর ২৫ ০৯:৩১:২০
সাকিবের ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ের বাজিমাতে প্লে-অফের টিকিটও নিশ্চিত গায়ানার

অনেক দিন পর ব্যাটে বলে চেনা রুপে ফিরলেন টাইগার দলপতি সাকিব আল হাসান। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে গত দুই ম্যাচে রানের খাতা খুলতে না পারলেও আজ রান পেয়েছেন তিনি।

পর পর দুই ম্যাচে শুন্য রানে আউট হলেও তার দল গায়ানা তার উপরই আস্থা রেখে ওই ৪ নাম্বারেই ব্যাট করতে পাঠায়। আজ তার প্রতিদান দিয়েছেন সাকিব। ব্যাট হাতে চার টি ৪ এবং একটি ছক্কায় ২৫ বলে করেছেন ৩৫ রান। তাছাড়া রহমান উল্লাহ গুবাজও খেলেছেন ৫৯ রানের আক্রমনাওক ইনিংস।

তাদের ইনিংসের উপর ভর করে গায়ানা ১৭৩ রানের লড়াকু পুঁজি দাড় করায়। ব্যাটিংয়ে ত্রিনিবাগো নাইট রাইডারসের শুরু ভালো হলেও সাকিবের বোলিং তোপে পরে ১৩৬ রানের বেশি করতে পারেনি এই আসরে ধুকতে থাকা দলটি। বল হাতে সাকিব নিয়েছেন ২০ রানে ৩ উইকেট।

সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে গায়ানা ম্যাচটি জিতে নেয় ৩৭ রানে। ম্যাচ সেরার পুরস্কার উঠেছে সাকিব আল হাসানের হাতেই। আজ শুধু ব্যাটিং নয়, বোলিং-ফিল্ডিংয়ে সমান অবদান রেখে দলকে এনে দিলেন দারুণ এক জয়।

রোববার বাংলাদেশ সময়ে ভোরে শুরু হওয়া ম্যাচটিতে প্রথম ব্যাট হাতে করেন ২৫ বলে ৩৫ রান, বোলিংয়ে চার ওভারে মাত্র ১৯ রান খরচায় নেন ৩ উইকেট। ফিল্ডিংয়ে সরাসরি থ্রোয়ে স্ট্যাম্প ভেঙে একটি রানআউটও করেছেন সাকিব।

আজকের হ্যাটট্রিক জয়ের সুবাদে নয় ম্যাচে ৪ জয় ও পরিত্যক্ত ম্যাচ থেকে পাওয়া এক পয়েন্টের সুবাদে মোট ৯ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে উঠে এসেছে গায়ানা। একইসঙ্গে প্লে-অফের টিকিটও নিশ্চিত হয়ে গেছে তাদের। বিদায় নিয়েছে ত্রিনবাগো।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে