ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

ভারতকে হারিয়ে টি-২০ সিরিজ জিততে আজকের ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো অস্ট্রেলিয়া

২০২২ সেপ্টেম্বর ২৫ ১২:২৭:৩৩
ভারতকে হারিয়ে টি-২০ সিরিজ জিততে আজকের ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো অস্ট্রেলিয়া

রবিবার হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের নির্ণায়ক ম্যাচ খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। নাগপুরে টি-টোয়েন্টিতে ছয় উইকেটে জিতে রোহিত শর্মার নেতৃত্বাধীন দল সিরিজ জয়ের লড়াইয়ে ফিরেছে। অস্ট্রেলিয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জিতেছিল চার উইকেটে। দ্বিতীয় ম্যাচটি অবশ্য জিতে নেয় ভারতীয় দল।

দুই দলই সিরিজে এই মুহুর্তে ১-১ সমতায় রয়েছে এবং হায়দ্রাবাদে ম্যাচের বিজয়ী দল সিরিজটি দখল করবে। ভারত ২০১৯ সালে হায়দ্রাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুধুমাত্র একটি টি-টোয়েন্টি খেলেছে। সেই ম্যাচটা জিতে নিয়েছিল টিম ইন্ডিয়া। সব মিলিয়ে ট্রফি জিতে নিতে দুই দলের মধ্যে একটি দুর্দান্ত লড়াই দেখার জন্য মুখিয়ে সমর্থকরা।

ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত। তবে এটাও ঠিক যে এই পিচ স্পিনারদের জন্য সহায়ক এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে। ম্যাচের সময়ে তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে, আদ্রতা থাকবে ৬৪ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি পড়ার তেমন কোন সম্ভাবনা নেই। ম্যাচের সময় ১০ কিমি প্রতি ঘন্টা বেগে হওয়া বইবে।

মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে অস্ট্রেলিয়া দল

এই ভারত বনাম অস্ট্রেলিয়ার লড়াইয়ে বিপক্ষ দলের থেকে কয়েক মাইল এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। মাঠে নামার আগে এই দুই দলের মধ্যে বেশ কয়েকটি ম্যাচ খেলা হয়ে গিয়েছে। এর আগে মোট ২৫বার মুখোমুখি লড়াইয়ে অবতীর্ণ হয়েছে এই দুই দেশ। এর মধ্যে মোট ১৪টি ম্যাচ জিতে নিয়েছে ভারতীয় দল। অন্যদিকে, লড়াই করে ১০টি ম্যাচ জয় লাভ করেছে অজি ব্রিগেড। ১টি ম্যাচের কোন ফলাফল হয়নি।

অস্ট্রেলিয়ার সম্ভাব্য সেরা একাদশ

অ্যারন ফিঞ্চ, জশ ইঙ্গলিস, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ক্যামেরন গ্রিন, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, ড্যানিয়েল সামস, জোশ হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা, নাথান এলিস

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে