ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

মাঠেই বিরল ঘটনার জন্ম দিলেন রাহানে

২০২২ সেপ্টেম্বর ২৫ ২১:১৫:২২
মাঠেই বিরল ঘটনার জন্ম দিলেন রাহানে

আরমান হোসেন সবুজ: ফাইনালে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি করে পশ্চিমাঞ্চলের দুলিপ ট্রফি জয়ের নায়ক যাশাসবি জয়সওয়াল। তবে সব ছাপিয়ে আলোচনার জন্ম দিয়েছে অন্য একটি ঘটনা। প্রতিপক্ষের ব্যাটসম্যানকে লাগাতার স্লেজিং করায় সতীর্থ জয়সওয়ালকে মাঠ থেকে বের করে দেন তার দলেরই অধিনায়ক অজিঙ্কা রাহানে!

ভারতের ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্টটির ফাইনালের শেষ দিন রোববার ঘটেছে বিরল এই ঘটনা। ৫২৯ রানের লক্ষ্য তাড়ায় পঞ্চম দিন ব্যাটিং করছিল দক্ষিণাঞ্চল। দলটির ব্যাটসম্যান রবি তেজাকে ক্রমাগত স্লেজিং করতে থাকেন তার কাছেই ফিল্ডিং করা জয়সওয়াল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ভিডিওতে দেখা যায়, আম্পায়ার প্রথমে সতর্ক করে দেন জয়সওয়াকে। পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসেন অধিনায়ক রাহানে। জয়সওয়ালের পাশাপাশি তেজার সঙ্গেও কথা বলে পরিস্থিতি ঠাণ্ডা করার চেষ্টা করেন তিনি।

কিন্তু জয়সওয়াল থামার পাত্র নন! একই ঘটনার পুনরাবৃত্তি ঘটান ৫৭তম ওভারে। দুই অনফিল্ড আম্পায়ার তখন অধিনায়ক রাহানেকে ডাকেন বিষয়টি দেখার জন্য। এরপর রাহানে স্লিপে দাঁড়িয়ে থাকা জয়সওয়ালকে মাঠ ছেড়ে বেরিয়ে যেতে বলেন। বেরিয়ে যান এই ক্রিকেটার। তখন ১০ জন নিয়ে খেলে পশ্চিমাঞ্চল।

সাত ওভার পর অবশ্য আবার মাঠে ফেরেন জয়সওয়াল। পশ্চিমাঞ্চলের ২৯৪ রানে জয়ে তিনি জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

ম্যাচ শেষে ওই ঘটনার ব্যাখ্যা দেন বর্তমানে ভারত জাতীয় দলের বাইরে থাকা ব্যাটসম্যান রাহানে।

“আমি সবসময় বিশ্বাস করি, প্রতিপক্ষ, আম্পায়ার ও ম্যাচ অফিসিয়ালদের সম্মান করতে হবে। তাই কিছু সময় পরিস্থিতি সামাল দিতে এমন সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন হয়।”

জয়সওয়াল মাঠ ছাড়ার পর পশ্চিমাঞ্চলকে অন্য ফিল্ডার নামানোর অনুমতি দেওয়া হয়নি। এমসিসির নিয়ম অনুযায়ী, ম্যাচ চলাকালীন কোনো ফিল্ডার আঘাত পেলে অথবা অসুস্থ হয়ে পড়লেই কেবল বদলি ফিল্ডার নামানোর অনুমতি দেন আম্পায়াররা।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে