ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

লজ্জার রেকর্ডে গড়লেন বুমরাহ

২০২২ সেপ্টেম্বর ২৬ ১৫:১৯:৩৯
লজ্জার রেকর্ডে গড়লেন বুমরাহ

ভারতীয় দলের বোলিংয়ে প্রান ভোমরা তিনি। তবে ইনজুরি থেকে ফিরে এখনও নিজের পুরোনো রুপ দেখাতে পারেননি। তিন ম্যাচ সিরিজের তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টিতে ৬ উইকেটের বড় জয় পেয়েছে ভারত। এরমধ্য দিয়ে কুড়ি ওভারের সিরিজ নিজেদের করে নিয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোং। অবশ্য দলের খুশির দিনে মন ভালো হবার কথা নয় জাসপ্রিত বুমরাহ’র। কারণ প্রথমবারের মতো এই ফরম্যাটে ব্রিবতকর ফিফটির দেখা পেয়েছেন এই পেসার।

হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ১৮৬ রানের সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। বড় পুঁজি পাওয়ার পথে বুমরাহ’র ওপর দিয়ে সবচেয়ে বড় ঝড়টা বইয়ে দিয়েছেন ক্যাঙ্গারুরা। তাসমানের পাড়ের প্রতিনিধিদের হয়ে ব্যাট হাতে সবচেয়ে সফল টিম ডেভিড ও ক্যামেরুন গ্রিন।

দুজনই অর্ধশতকের দেখা পেয়েছেন। ভুবনেশ্বর কুমারের শিকার হওয়ার আগে ২১ বলে ৫২ রান করেন গ্রিন। ৭ চারের পাশাপাশি ৩ ছয় মারেন এই তরুণ ওপেনার। অন্যদিকে ২৭ বলে ২ চার এবং ৪ ছয়ের সাহায্যে ৫৪ রানের ইনিংস খেলেন ডেভিড। ২৮ রানে অপরাজিত থাকেন ড্যানিয়েল শামস।

৪ ওভার হাত ঘুরিয়ে ৫০ রান খরচ করেছেন বুমরাহ। কোনো উইকেট পাননি এই তারকা বোলার। এর আগে কখনই টি-টোয়েন্টি ফরম্যাটের এই ইনিংসে ৫০ রান খরচ করেননি তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান খরচ করেছেন ২০১৬ সালে। প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া ২০২০ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ম্যাচে ৪৫ রান দিয়েছিলেন বুমরাহ। ম্যাচটি খরচের হিসেবে তিন নম্বরে আছে।

অস্টেলিয়ার বিপক্ষে বুমরাহ’র বাজে বোলিং আড়ালে পড়েছে বিরাট কোহলি, যাদব, হার্দিক পান্ডিয়াদের ব্যাটিং তাণ্ডবে। সর্বোচ্চ ৬৯ রান আসে ম্যাচসেরা যাদবের ব্যাট থেকে। ৩৬ বলে পাঁচটি করে চার এবং ছয় মারেন তিনি। ৪৮ বলে ৬৩ রান করেন কোহলি। ২৫ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন হার্দিক।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে