ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

বাংলাদেশের বিপক্ষে ২য় ম্যাচে মাঠে নামার আগে হুংকার দিয়ে যা বললেন আমিরাতের অধিনায়ক রিজওয়ান

২০২২ সেপ্টেম্বর ২৬ ১৫:৪৪:১২
বাংলাদেশের বিপক্ষে ২য় ম্যাচে মাঠে নামার আগে হুংকার দিয়ে যা বললেন আমিরাতের অধিনায়ক রিজওয়ান

আরব আমিরাতের বর্তমান অধিনায়ক রিজওয়ান তার জন্ম ভারতে। এক সময় তার স্বপ্ন ছিল রঞ্জি ট্রফি খেলা। তবে ভারতে সুবিধা করতে না পেরে পাড়ি জমান আরব আমিরাতে। সেখানে এসেও ক্রিকেটটা ছাড়েননি। সেই রিজওয়ানই এখন সংযুক্ত আরব আমিরাত জাতীয় দলের অধিনায়ক।

আবর আমিরাতের অধিনায়কের কাছে বাংলাদেশের মতো বড় দলের বিপক্ষে খেলাও অনেকটা স্বপ্নের মতো। আইসিসির সহযোগী দেশটি টি-২০তে অনেক উন্নতি করলেও কোনো টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে খেলার সুযোগ খুব কম হয়। বোর্ডের বিচক্ষণতায় এবার যখন বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলার সুযোগ হল, তখন রিজওয়ানের চাওয়া- বাংলাদেশের মতো মানসম্পন্ন প্রতিপক্ষের বিপক্ষে আরও বেশি বেশি ম্যাচ খেলা।

মাসখানেক আগে দলের নেতৃত্ব পাওয়া এই ক্রিকেটার প্রথম ম্যাচের পারফরম্যান্সে খুশি। তিনি বলেন, 'ক্যাচ হাতছাড়া করলে ভালো ব্যাটাররা সেই সুযোগ কাজে লাগাবে। তবে আমাদের ছেলেরা ব্যাট হাতে ভালো করেছে। মাঝখানে অনেক উইকেট হারিয়ে ফেলেছে, নাহয় শুরুটা ভালো ছিল। আমরা যদি বাংলাদেশের মতো মানসম্পন্ন দলের বিপক্ষে বেশি বেশি ম্যাচ খেলি, আমাদের ক্রিকেটের অনেক উন্নতি হবে।'

সেই সাথে রিজওয়ান হুংকার দিলেন, সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে আরও শাণিত হয়ে ঘুরে দাঁড়াবে আরব আমিরাত, যারা প্রথম ম্যাচে প্রায় হারিয়েই দিয়েছিল বাংলাদেশকে।

তিনি বলেন, 'পারফরম্যান্স নিয়ে অনেকটাই খুশি। আমাদের দাপট ছিল। তবে উন্নতির জায়গা সবসময়ই থাকে। ছোট ছোট বিষয় শেষপর্যন্ত পার্থক্য গড়ে দেয়। আমরা এই ভুল থেকে শিক্ষা নিয়ে সামনে ঘুরে দাঁড়াব।'

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে