ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

'ক্রিকেটাররা দেশের জন্য খেললে পাকিস্তানকে কেউ হারাতে পারবে না'

২০২২ সেপ্টেম্বর ২৬ ১৬:২৫:১২
'ক্রিকেটাররা দেশের জন্য খেললে পাকিস্তানকে কেউ হারাতে পারবে না'

বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানের উপর অনেকটাই নির্ভরশীল পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। এই দুই ব্যাটারের কাধে ভর করে বেশ কিছু ম্যাচে রক্ষা পেয়েছে পাকিস্তান। তবে ইউনিস খান মনে করেন, শুধুই এই দুই জন নয়, নিজের জায়গা থেকে দলের সবারই পারর্ফম করা প্রয়োজন। আর দল হয়ে খেলতে পারলে পাকিস্তানকে কেউ হারাতে পারবে না।

সর্বশেষ এশিয়া কাপে ফানালে হেরেছিল পাকিস্তান। এই হারের পেছনে অনেকেই দায় দেখেছিলেন বাবর-রিজওয়ানের ধীর গতির ব্যাটিংয়ের। দলের সেরা দুই ব্যাটারকে সমালোচনাও শুনতে হয়েছে। তবে তারা দলের জন্য যে কতটা গুরুত্বপূর্ণ তা ব্যাট হাতে বুঝিয়েছেন চলমান ইংল্যান্ড সিরিজে।

ইতোমধ্যেই খারাপ সময় কাটিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের এই সিরিজে সেঞ্চুরি হাঁকিয়েছেন বাবর। রিজওয়ানও ধারবাহিও রান পাচ্ছেন। তবে দুই-একজন ছাড়া দলের বাকিরা খুব একটা পারফর্ম করতে পারছেন না। যা টিম ম্যানেজমেন্টের মাথা ব্যাথার কারণ। এমনকি দেশটির সাবেক ক্রিকেটাররাও দল হিসেবে খেলার তাগিদ দিচ্ছেন।

ইউনিস বলেন, 'ক্রিকেটে ত্যাগ খুবই গুরত্বপূর্ণ। আপনি যখন জাতীয় দলের হয়ে খেলবেন, এর চেয়ে বড় কিছু আর নেই, আমি এভাবেই খেলেছি। লাখ-লাখ মানুষ আপনাকে দেখে, দেশের জন্য আপনার ধরনে পরিবর্তন আনতে হবে। আপনি যখন এভাবে চিন্তা করবেন, আমি মনে করি তখন পাকিস্তানকে কেউ থামাতে পারবে না।'

বাবর-রিজওয়ান অনেক দিন ধরেই ব্যাটিংয়ে পাকিস্তানকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। তবে ইউনিস মনে করেন, একজন ক্রিকেটার প্রত্যেক ম্যাচেই পারফর্ম করবে না, তাই দলের বাকি সদস্যদেরও দায়িত্ব নিয়ে খেলা উচিত।

পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার বলেন, 'দলকে এমনভাবে প্রস্তুত করতে হবে যে তারা যেন সবসময় জয়ের জন্য প্রস্তুত থাকে। বাবর আজম বা মোহাম্মদ রিজওয়ান প্রত্যেক ম্যাচে পারফর্ম করবে না, একটি ম্যাচ-উইনিং স্কোয়াড থাকা গুরুত্বপূর্ণ।'

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে