ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯

ফ্র্যাঞ্চাইজির মালিক হলে বিপিএল খেলতে পারবেন না সাকিব-মাশরাফি

২০২২ সেপ্টেম্বর ২৬ ১৭:৫২:৫৩
ফ্র্যাঞ্চাইজির মালিক হলে বিপিএল খেলতে পারবেন না সাকিব-মাশরাফি

রবিবার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী তিন আসরের জন্য সাতটি ফ্র্যাঞ্চাইজি চূড়ান্ত করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল। ১১টি প্রতিষ্ঠানের আবেদন যাচাই-বাছাই শেষে অতীতে বিপিএলে অংশ নিয়েছেন এমন প্রতিষ্ঠানগুলোকে অগ্রাধিকার দিয়েছে বিসিবি। তবে প্রথমবারের মতো আবেদন করে দল পায়নি মোনার্ক লেদারস। এই প্রতিষ্ঠানটির সাথে যুক্ত আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

এদিকে গুঞ্জন রয়েছে, সিলেট ফ্র্যাঞ্চাইজির মালিকানা পাওয়া ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেডের সাথে যুক্ত আছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে বিসিবি পরিচালক ও বিপিএল গর্ভনিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়েছেন, বিপিএলে খেলবে এমন খেলোয়াড় সরাসরি ফ্র্যাঞ্চাইজি মালিক হতে পারবেন না। মাঠের খেলা থেকে অবসরের আগে বিপিএলে দলের মালিকানা পাবেন না খেলোয়াড়রা।

সোমবার (২৬ সেপ্টেম্বর) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে মল্লিক বলছিলেন, “একটা বিষয় আপনারা ভুল উপস্থাপন করছেন। ভুল বলব না... কোনো বর্তমান প্লেয়ার যারা বিপিএল খেলবে, তারা তো ফ্র্যাঞ্চাইজি মালিক হতে পারবে না। অনেক জায়গায় আমরা দেখছি মাশরাফি, মাশরাফি তো না। একটা টিম এসেছে। যারা বিপিএলে খেলবে সেই প্লেয়ার কোনো ফ্র্যাঞ্চাইজি মালিক হতে পারে না। এটা আমি ক্লিয়ার করলাম।”

এছাড়া মল্লিক জানান, বিপিএলে দল পেতে সাকিবের নামে কোনো আবেদন জমা পড়েনি। এছাড়া সাতটি দল নির্বাচনের ক্ষেত্রে পুরোনোদের গুরুত্ব দেওয়া হয়েছে। বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব বলেন, “সাকিব নামে তো কোনো আবেদনই আসেনি। আমাদের কাছে এসেছিল মোনার্ক লেদারস নামে। আমরা পুরনোদের কিন্তু অগ্রাধিকার দিয়েছি। এটা আমাদের বিসিবির বোর্ড থেকে একটা সিদ্ধান্ত ছিল। যে ফ্র্যাঞ্চাইজি এক বছরের জন্য নিয়ে থাকে সে তো ৬/৭ কোটি টাকা খরচ করেছে। অগ্রাধিকার আমরা তাদেরকেই দিয়েছি। এটাই হলো বড় কথা।”

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে