ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

ছয় গোলের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হলো জার্মানি বনাম ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

২০২২ সেপ্টেম্বর ২৭ ০৯:৫৬:২৫
ছয় গোলের রোমাঞ্চকর লড়াইয়ে শেষ হলো জার্মানি বনাম ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

সকালের সূর্য যেমন সবসময় সারাদিনের আভাস দেয় না, তেমনি জার্মানি-ইংল্যান্ডের ম্যাচের প্রথমার্ধ দেখে বোঝার উপায় ছিল না দ্বিতীয়ার্ধে কী রোমাঞ্চই না অপেক্ষা করছে ফুটবলপ্রেমীদের জন্য। ম্যাড়ম্যাড়ে প্রথমার্ধে গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে দুই দল মিলে উপহার দিয়ে ছয় গোলের উত্তেজনাপূর্ণ এক ম্যাচ।

যেখানে শেষ হাসি হাসেনি কোনো দলই। দুই দলই সমান তিনটি করে গোল দেওয়ায় সন্তুষ্ট থাকতে হয়েছে ড্র নিয়ে। উয়েফা নেশনস লিগে নিজেদের শেষ ম্যাচে ৩-৩ গোলে ড্র করেছে জার্মানি ও ইংল্যান্ড। ফলে তিন নম্বরে থেকে শেষ করলো জার্মানি। ছয় ম্যাচে জয়শূন্য ইংল্যান্ড থাকলো সবার নিচে।

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে গোল করতে পারেনি কোনো দল। পুরো ম্যাচ মিলে গোলের জন্য ১৩টি শট করে ৮টিই লক্ষ্য বরাবর রাখে ইংল্যান্ড। অন্যদিকে ৬০ শতাংশ সময় বলের দখল রাখা জার্মানি ১০ শটের মধ্যে চারটি রাখতে পেরেছিল লক্ষ্য বরাবর।

তবু ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত এগিয়ে ছিলো জার্মানিই। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে ৫২ মিনিটে পেনাল্টি থেকে প্রথম গোল করেন ইল্কায় গুন্ডোগান। এর ১৫ মিনিট পর জার্মানদের ব্যবধান দ্বিগুণ করেন তরুণ মিডফিল্ডার কাই হাভার্জ। দুই গোলে পিছিয়ে পড়েও মনোবল হারায়নি ইংল্যান্ড।

উল্টো ১৩ মিনিটের ব্যবধানে আরও তিন গোল করে লিড নিয়ে নেয় স্বাগতিকরা। প্রথম ৭১ মিনিটে ব্যবধান কমান লুক শ। চার মিনিট পর সমতা ফেরান মেসন মাউন্ট। আর ৮৩ মিনিটের মাথায় পেনাল্টি পেয়ে সেটিতে গোল করতে সমস্যাই হয়নি হ্যারি কেনের। যার সুবাদে এগিয়ে যায় ইংলিশরা।

এখানেই শেষ নয় ম্যাচের নাটকীয়তা। স্বাগতিকরা লিড ধরে রাখতে পেরেছে মাত্র ৪ মিনিট। ম্যাচের ৮৭ মিনিটে গিয়ে দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোল করে ম্যাচে সমতা ফেরান। বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-৩ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

এই ড্রয়ের ফলে পুরো নেশনস লিগ জয়হীন থাকলো ইংল্যান্ড। 'এ' লিগের তিন নম্বর গ্রুপে ছয় ম্যাচে তিনটি করে ড্র ও পরাজয় তাদের। সমান ম্যাচে এক জয়, চার ড্র ও এক পরাজয়ে ৭ পয়েন্ট নিয়ে চার দলের গ্রুপে তৃতীয় হয়েছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে