ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সাউথ আফ্রিকা সিরিজ দুই তারকা ক্রিকেটারকে হারালো ভারত

২০২২ সেপ্টেম্বর ২৭ ১২:৫৪:৪৬
সাউথ আফ্রিকা সিরিজ দুই তারকা ক্রিকেটারকে হারালো ভারত

সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে কোভিডের কারণে খেলতে পারেননি মোহাম্মদ শামি। কোভিড সংক্রমণ থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি এই পেসার। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজেও খেলা হচ্ছে না তার। পাশাপাশি পিঠের চোটের কারণে এই সিরিজ থেকে ছিটকে গেছেন দিপক হুদাও।

সোমবার কেরালায় পৌঁছেছে ভারত দল। সেখানেই বুধবার হবে প্রথম ম্যাচ। তবে দলের সঙ্গে যাননি শামি এবং হুদা।অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের স্কোয়াডে থাকলেও খেলার সুযোগ পাননি হুদা। টিম ম্যানেজমেন্টের প্রথম পছন্দের তালিকায় না থাকায় একাদশে সুযোগ মেলেনি তার।

হায়দরাবাদে রোববার সিরিজ নির্ধারণী ম্যাচে খেলার জন্য অবশ্য যথেষ্ট ফিট ছিলেন না হুদা। যদিও তার চোট নিয়ে এখনও বিস্তারিত কিছু জানায়নি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই)। টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের দলেও আছেন এই অলরাউন্ডার।

আর শামি বিশ্বকাপের মূল দলে সুযোগ না পেলেও আছেন রিজার্ভ হিসেবে। গত এশিয়া কাপ ও বিশ্বকাপের দলে অভিজ্ঞ এই পেসারকে না রাখায় আলোচনা-সমালোচনাও হয়েছে অনেক।

শামির বদলে অস্ট্রেলিয়া সিরিজে ডাক পাওয়া উমেশ যাদব দলের সঙ্গে কেরালায় গেছেন। তিনি দক্ষিণ আফ্রিকা সিরিজেরও দলে থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

তাছাড়া শাহবাজ আহমেদ এবং শ্রেয়াস আইয়ারকে দলে নেয়া হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। তবে তারা বদলি খেলোয়াড় নাকি শুধু রিজার্ভ হিসেবে, এ প্রসঙ্গে এখনও বিসিসিআইয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে