ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নতুন করে দল ঘোষণা করলো ভারত

২০২২ সেপ্টেম্বর ২৭ ১৪:১২:০৪
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নতুন করে দল ঘোষণা করলো ভারত

টি-২০ বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে হবে ভারত দলকে। তবে এর আগেই ইনজুরিতে পড়েছেন টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার দীপক হুডা। তার জায়গায় সুযোগ পেয়েছেন একজন বিপজ্জনক ব্যাটসম্যান। এই খেলোয়াড় খুব ভালো ফর্মে চলছে এবং মাত্র কয়েক বলে ম্যাচের গতিপথ পরিবর্তন করতে পারদর্শী। আসুন জেনে নেই এই খেলোয়াড় সম্পর্কে।

চোটের কারণে ছিটকে গেছেন ভারতের তারকা অলরাউন্ডার দীপক হুড্ডা। তার জায়গায় সুযোগ পেয়েছেন শ্রেয়াস আইয়ার। শ্রেয়াস আইয়ার বিপজ্জনক ব্যাটিংয়ে বিশেষজ্ঞ খেলোয়াড়। যে কোনো পিচে রান করার ক্ষমতা আছে তার। তার সাথে বিশেষ ব্যাপার হল তিনি যেকোনো নাম্বারে ব্যাট করতে পারেন। এর আগেও টিম ইন্ডিয়ার হয়ে বহু ম্যাচ জিতেছেন নিজের দৌলতে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে শ্রেয়াস আইয়ারকে আগে স্ট্যান্ডবাই প্লেয়ারে রাখা হয়েছিল, কিন্তু এখন তাকে টিম ইন্ডিয়াতে অন্তর্ভুক্ত করা হয়েছে। বিরাট কোহলির অনুপস্থিতিতে ব্যাট হাতে অনেক বিস্ফোরক ইনিংস খেলেছেন শ্রেয়াস আইয়ার। তার ক্লাসিক ব্যাটিং নিয়ে সবাই পাগল।

শ্রেয়াস আইয়ার টিম ইন্ডিয়ার হয়ে তিনটি ফরম্যাটেই খেলেছেন। তিনি ভারতের হয়ে ৫ টেস্ট ম্যাচে ৪২২ রান, ৩০ ওয়ানডেতে ১১০৮ রান এবং ৪৬ টি-টোয়েন্টি ম্যাচে ১০২৯ রান করেছেন। শ্রেয়াস আইয়ারের মতো বিপজ্জনক ব্যাটসম্যান টিম ইন্ডিয়ার জন্য শুভ লক্ষণ। তিনি ভারতীয় দলে যোগ দেওয়ার সাথে সাথেই টিম ইন্ডিয়ার ব্যাটিং অর্ডার চাঙ্গা হয়ে উঠেছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল:রোহিত শর্মা (C), কেএল রাহুল (VC), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আইয়ার, ঋষভ পন্থ (WK), দিনেশ কার্তিক (WK), আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, আরশদীপ সিং, শাহবাজ আহমেদ, হর্ষাল প্যাটেল, দীপক চাহার, জাসপ্রিত বুমরাহ

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে