ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

২ ব্যাটার, ৪ অলরাউন্ডার, ১ স্পিনার ও ৪ পেসার নিয়ে আমিরাতের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

২০২২ সেপ্টেম্বর ২৭ ১৪:৩৮:০২
২ ব্যাটার, ৪ অলরাউন্ডার, ১ স্পিনার ও ৪ পেসার নিয়ে আমিরাতের বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

গত টি-২০ বিশ্বকাপের পর একদমই ফর্মে নেই বাংলাদেশের তারকা ওপেনার সৌম্য সরকার। এমনকি ঘরোয়া লিগে কিংবা ‘এ’ দলের হয়েও তেমন কোনো পারফর্মেন্স দেখাতে পারেননি এই ওপেনার। এক বছর ধরে জাতীয় দলের আশেপাশেও নেই। তবু গত মাস দুয়েক ধরে আলোচনায় সৌম্য সরকার। এর কারণ টি-২০ দলের ওপেনিং সংকট। দেশের ক্রিকেট বিশ্লেষকদের একাংশের দাবি, হার্ডহিটার হিসেবে খ্যাত সৌম্যকে দিয়ে ওপেনিংয়ের সমস্যা কিছুটা হলেও দূর হতে পারে।

আর তাইতো আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে স্ট্যান্ডবাই দলে সুযোগ পেয়ে যান সৌম্য। তাকে ১৫ সদস্যের মূল দলে কেন নেওয়া হয়নি- এই প্রশ্নই বড় হয়ে ওঠে। অবশেষে সৌম্যকে সুযোগ দেওয়া হয় আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে।

কিন্তু প্রথম ম্যাচে সৌম্যক একাদশেই দেখা যায়নি। এশিয়া কাপে পাওয়া দুই ‘ওপেনার’ সাব্বির রহমান আর মেহেদি মিরাজকে দিয়েই ইনিংস শুরু করানো হয়। ক্রিকেটপ্রেমীরা প্রশ্ন তোলেন, সৌম্য কেন একাদশে নেই?

লোয়ার মিডল অর্ডার থেকে ওপেনিংয়ে প্রমোশন পাওয়া সাব্বির-মিরাজ যথারীতি ব্যর্থ হন। সাব্বির ফিরেন ‘ডাক’ মেরে আর মিরাজ করেন ১৪ বলে ১২ রান। তাইতো দ্বিতীয় ম্যাচে দেখা যেতে পারে সৌম্যকে!

আজ মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে আমিরাতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ৮টায়। খেলাটি দেখাবে জিটিভি ও র‍্যাবিটহোল্ড এপে।

একনজরে কেমন হতে পারে বাংলাদেশের একাদশ-

মেহেদি হাসান মিরাজ, সাব্বির রহমান/সৌম্য সরকার, লিটন দাস, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান(অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল, মোস্তাফিজ/ এবাদত, তাসকিন।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে