ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

গোল, গোল, গোল, প্রথমার্ধের খেলা শেষ,দেখেনিন সর্বশেষ ফলাফল

২০২২ সেপ্টেম্বর ২৭ ১৯:১২:১২
গোল, গোল, গোল, প্রথমার্ধের খেলা শেষ,দেখেনিন সর্বশেষ ফলাফল

মেয়েদের সোনালী শিরোপা জয়ের মাঠে ছেলেরা কী করতে পারে- সে অপেক্ষায় ছিল পুরো দেশ। কিন্তু কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বাগতিক নেপালের বিপক্ষে উল্টো পথেই হাঁটছে জামাল ভূঁইয়ারা। ম্যাচের প্রথমার্ধেই ৩-০ গোলে পিছিয়ে বাংলাদেশ।

মাত্র সপ্তাহখানেক আগেই এই মাঠে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে নারী সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জয় করেছে বাংলাদেশের নারীরা। আজ সেই মাঠেই ফিফা ফ্রেন্ডলি ম্যাচে নেপালের মুখোমুখি হয় বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

কম্বোডিয়াকে ১-০ গোলে হারিয়ে আসার সুখস্মৃতিকে অনুপ্রেরণা নিয়েই নেপালের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশের ফুটবলাররা। তবে নারীদের সাফ জয় এবং সেই একই মাঠে নেপালের মুখোমুখি হওয়াতে জামাল ভূঁইয়ারা কিছুটা চাপে ছিল বৈকি!

সেই চাপ কাটিয়ে উঠতে ব্যর্থ হলেন বাংলাদেশ দলের ফুটবলাররা। বরং, একা এক অঞ্জন ভিস্তাকে আটকাতেই ব্যর্থ হলো বাংলাদেশের ডিফেন্স লাইন। একাই তিন গোল করেছেন ১৪ নম্বর জার্সিধারী অঞ্জন।

প্রথম গোলটি আসে ১৮তম মিনিটে। বক্সের ডান পাশে ফ্রি-কিক পেয়ে যায় নেপাল। কিক নেন ১০ নম্বর জার্সিধারী ফুটবলার। তার কিক থেকে ভেসে আসা বল পোস্টের মুখে জটলায় চলে আসে। সেখান থেকেই দুর্দান্ত হেডে বাংলাদেশের জালে বল জাড়িয়ে দেন ভিস্তা।

২৭তম মিনিটে দ্বিতীয় গোল করে নেপাল। এবারও গোল করেন ১৪ নম্বর জার্সিধারী অঞ্জন ভিস্তা। প্রথমে নেপালের এক ফুটবলারের শট ফিরিয়ে দেন বাংলাদেশের গোলরক্ষক আনিসুর রহমান জিকো। কিন্তু ফিরতি বলটিই পেয়ে যান অঞ্জন এবং বাম পাশ থেকে মাটি কামড়ানো শটে জড়িয়ে দেন বাংলাদেশের জালে।

৩৮তম মিনিটে তৃতীয় গোল করে নেপাল। এই গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন অঞ্জন ভিস্তা। বাম পাশে ফ্রি-কিক পায় নেপাল। কিক থেকে ভেসে আসা বলে আলতো করে মাথা ছুঁইয়ে বাংলাদেশের জালে বল জড়ান তিনি।

বাংলাদেশ একাদশ

আনিসুর রহমান (গোলরক্ষক), রহমত মিয়া, টুটুল হোসেন বাদশা, জামাল ভূঁইয়া (অধিনায়ক), বিপলু আহমেদ, মতিন মিয়া, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, রাকিব হোসেন, বিশ্বনাথ ঘোষ, সাজ্জাদ হোসেন, রিমন হোসেন।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে