ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

মেসির জোড়া গোলে উড়ে গেল জ্যামাইকা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ সেপ্টেম্বর ২৮ ০৯:৩৬:৪৫
মেসির জোড়া গোলে উড়ে গেল জ্যামাইকা

মেসির জোড়া গোলে জ্যামাইকার বিপক্ষেও ৩-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। এ নিয়ে আন্তর্জাতিক ফুটবলে মেসির গোলসংখ্যা বেড়ে দাঁড়ালো ৯০-এ। দলের হয়ে অন্য গোলটি করেছেন মেসির জায়গায় ম্যাচের শুরু থেকে খেলতে নামা হুলিয়ান আলভারেজ।

এ নিয়ে টানা ৩৫ ম্যাচ অপরাজিত থাকলো লিওনেল স্কালোনির দল। আগামী নভেম্বরে বিশ্বকাপ শুরুর আগে আবুধাবিতে আরব আমিরাতের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেটি জিতলে টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার সুখস্মৃতি নিয়েই বিশ্বকাপ শুরু করতে পারবেন মেসিরা।

ফ্লু-তে আক্রান্ত হয়ে খানিক অসুস্থতা থাকায় জ্যামাইকার বিপক্ষে ম্যাচে শুরুর একাদশে মেসিকে রাখেননি আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। তার জায়গায় শুরু থেকে নামেন হুলিয়ান আলভারেজ। যিনি নিজের সামর্থ্যের প্রমাণ দিতে সময়ে নিয়েছেন মাত্র ১৩ মিনিট।

আরেক ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজের অ্যাসিস্টে দলকে এগিয়ে দেন আলভারেজ। তবে শুরুতে এগিয়ে যাওয়ার পর আর গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। ম্যাচের প্রথমার্ধে হয়নি আর কোনো গোল। দ্বিতীয়ার্ধেও ৮৫ মিনিট পর্যন্ত স্কোরলাইনে আসেনি কোনো পরিবর্তন।

যুক্তরাষ্ট্রের মিয়ামির দর্শকদের আনন্দে ভাসিয়ে ৫৬ মিনিটের সময় মেসিকে নামান আর্জেন্টাইন কোচ। বাকি ৩৫ মিনিটে কখনও ঢিমেতালে, কখনও আবার জাদুকরী কারিশমায় সবাইকে উদ্বেলিত করেন মেসি। তবে তার শুরুটা ছিল রয়েসয়ে, ধীরভাবে। প্রথম কয়েক মিনিট তেমন বলের ছোঁয়াও পাননি।

ম্যাচের শেষ বাঁশি বাজার মাত্র চার মিনিট বাকি থাকতে জিওভানি লো সেলসোর পাস ধরে ডি-বক্সের ঠিক বাইরে থেকে বাম পায়ের শটে জালের ঠিকানা খুঁজে নেন মেসি। এসময় তাকে জড়িয়ে ধরতে, গায়ে অটোগ্রাফ নিতে গ্যালারি থেকে ছুটে আসেন এক দর্শক।

দলকে ২-০ গোলে এগিয়ে দেওয়ার পরেও থামেননি মেসি। এবার ৮৯ মিনিটে প্রায় একই জায়গায় ফ্রি-কিক পেয়ে যায় আর্জেন্টিনা। বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে মাটি কামড়ানো শটে ডানদিক দিয়ে বল জালে জড়ান সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। জাতীয় দলের হয়ে এটি তার ৯০তম গোল।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে