ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

শেষ হলো পাকিস্তান বনাম ইংল্যান্ডের মধ্যকার ষষ্ঠ টি-টোয়েন্টি ম্যাচ, দেখেনিন ফলাফল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ অক্টোবর ০১ ০৯:৪০:৪৬
শেষ হলো পাকিস্তান বনাম ইংল্যান্ডের মধ্যকার ষষ্ঠ টি-টোয়েন্টি ম্যাচ, দেখেনিন ফলাফল

পাকিস্তান তাদের টপঅর্ডার ব্যাটিংয়ে বড় পরিবর্তন নিয়ে মাঠে নামে শুক্রবার। দলের সবচেয়ে ধারাবাহিক পারফরমার নিয়মিত উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ানকে বিশ্রাম দেয় স্বাগতিকরা। অভিষেক হয় তরুণ উইকেটরক্ষক মোহাম্মদ হারিসের।

তবে তাদের নিয়ে নয়, আলোচনার টেবিলে আসল চেয়ারটা দখল করে নিয়েছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটার ফিল সল্ট। তার বিধ্বংসী ব্যাটিংয়ে ১৪.৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় অতিথি দল।

ওপেনিংয়ে নামা সল্ট পাওয়ার প্লেতে রীতিমত তাণ্ডব চালিয়েছেন পাকিস্তানি বোলারদের ওপর। ১৯ বলে তুলে নেন হাফসেঞ্চুরি, পাওয়ার প্লেতে ৮২ রান তোলে ইংল্যান্ড। প্রথম ৬ ওভারে এটি ইংল্যান্ডের দ্বিতীয় সেরা সংগ্রহ।

সেখানেই থামেননি সল্ট। পরের দুই ওভারে আরও ৩৫ রান তুলে ম্যাচ হাতের মুঠোয় নিয়ে নেয় ইংল্যান্ড। লক্ষ্য আরেকটু বেশি হলে হয়তো সেঞ্চুরিও পেয়ে যেতেন সল্ট, ৪১ বলে অপরাজিত থাকেন ৮৮ রানে। এ ইনিংসে ১৩ বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কা হাঁকান ডানহাতি এই ব্যাটার।

এছাড়া অ্যালেক্স হেলস ১২ বলে ২৭, ডেভিড মালান ১৮ বলে ২৬ আর বেন ডাকেট করেন ১৬ বলে অপরাজিত ২৬ রান। পাকিস্তানের শাদাব খান ৩৪ রানে নেন দুটি উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১৫ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসেছিল পাকিস্তান। দলের হাল ধরেন বাবর আজম। ইনিংসের শেষ পর্যন্ত খেলে যান তিনি। ৫৯ বলে ৭ চার আর ৩ ছক্কায় বাবরের ইনিংসটি ছিল ৮৭ রানের। এছাড়া ইফতিখার আহমেদ করেন ২১ বলে ৩১।

৬ উইকেটে ১৬৯ রানের সংগ্রহ দাঁড় করায় পাকিস্তান। ইংল্যান্ডের ডেভিড উইলি আর স্যাম কুরান নেন দুটি করে উইকেট।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে