ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

সত্যিই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মতো খেলেছ

২০২২ অক্টোবর ০১ ১৪:৩৯:২৬
সত্যিই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মতো খেলেছ

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে ফেভারিটদের মতই শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে চ্যাম্পিয়ন বাংলাদেশ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে থাইল্যান্ড নারী ক্রিকেট দলের মুখোমুখি হয়।

যেখানে প্রথম ম্যাচেই ৫০ বল হাতে রেখে ৯ উইকেটে জয়লাভ করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাংলাদেশ নারী ক্রিকেট দলের এমন দুর্দান্ত জয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

বাংলাদেশের এমন জয়ে মুশফিক তার ভেরিফায়েড ফেসবুকে নারী দলের একটি ছবি পোস্ট করে লেখেন, ‘শুভকামনা আমাদের মেয়েদের যারা এশিয়া কাপের উদ্বোধনী খেলা জিতেছে। সত্যিই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মতো খেলেছে। এটা বজায় থাকুক, মাশাআল্লাহ।’

এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে একপ্রকার উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। টসে হেরে প্রথমে বোলিং করতে নেমে রুমানা-সোহেলীদের বোলিংয়ের সামনে টিকতেই পারেনি থাইল্যান্ডের নারী ক্রিকেট দল।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৯.৪ ওভারে ১০ উইকেট হারিয়ে ৮২ দল সংগ্রহ করেছে থাইল্যান্ড নারী ক্রিকেট দল। জবাবে শামীমা সুলতানার বিধ্বংসী ব্যাটিংয়ে এশিয়া কাপে থাইল্যান্ডের বিপক্ষে ১১.৪ ওভারে ৯ উইকেটে জয়লাভ করল বাংলাদেশ।

টসে হেরে বোলিং করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিতে থাকে বাংলাদেশের বোলাররা। থাইল্যান্ডের হয়ে ফন্নিটা মায়া ২৬ এবং নথকান চনথাম ২০ রান করেন। বাংলাদেশের হয়ে রোমানা আহমেদ ৩ ওভারে ৯ রানের বিনিময়ে তুলে নেন তিনটি উইকেট।

এছাড়াও সহেলী, সানজিদা এবং নাদিয়া আক্তার দুটি করে উইকেট লাভ করেছেন একটি উইকেটে নিয়েছেন সালমা খাতুন।

৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ব্যাটিং তান্ডব শুরু করেন শামীমা সুলতানা। একের পর এক বাউন্ডারি হাঁকান তিনি। তবে মাত্র এক রানের জন্য ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরি মিস করেছেন তিনি। ৩০ বলে দশটি চারের সাহায্যে ৪৯ রান করে আউট হন শামীমা।

তবে বাকি কাজটুকু করে দেন ফারজানা হক এবং নিগার সুলতানা। ২৯ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন ফারজানা এবং ১০ রান করে অপরাজিত থাকেন নিগার সুলতানা।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে