ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

এশিয়া কাপ: শেষ হলো ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

২০২২ অক্টোবর ০১ ২০:২৭:১৮
এশিয়া কাপ: শেষ হলো ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

শিরোপা পুনরুদ্ধারের মিশনে এশিয়া কাপ খেলতে এসেছে ভারতীয় নারী ক্রিকেট দল। সিলেটে আজ থেকে শুরু হওয়ার আসরের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৪১ রানে হারিয়েছে এশিয়া কাপের গত আসরের রানার্সআপরা। এর আগে উদ্বোধনী ম্যাচে জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশও।

সিলেটের আউটার স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ভারতের সংগ্রহ ছিল ৬ উইকেটে ১৫০ রান। জবাবে শুরুটা আশা জাগানিয়া হলেও ১৮.২ ওভারে ১০৯ রানে গুটিয়ে গেছে শ্রীলঙ্কা। যার সুবাদে ৪১ রানের সহজ জয় পেয়েছে হারমানপ্রিত কৌরের দল।

ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে হতাশ করেন ভারতের দুই ওপেনার স্মৃতি মান্ধানা (৬) ও শেফালি ভার্মা (১০)। তবে তৃতীয় উইকেট জুটিতে দলকে সঠিক পথে ফেরান অধিনায়ক হারমানপ্রিত ও ম্যাচসেরার পুরস্কার জেতা ডানহাতি ব্যাটার জেমাইমা রদ্রিগেজ।

দুজন মিলে মাত্র ১১.৪ ওভারে গড়েন ৯২ রানের জুটি। হারমানের ব্যাট থেকে আসে ৩০ বলে ৩৩ রান। তবে ফিফটি পেরিয়ে ক্যারিয়ারসেরা ইনিংস খেলেন জেমাইমা। দীর্ঘ ইনজুরি কাটিয়ে ফেরা এ টপঅর্ডার ব্যাটার করেন ৫৩ বলে ৭৬ রান। যেখানে ছিল ১১ চারের সঙ্গে একটি ছক্কা।

শ্রীলঙ্কার পক্ষে তিনটি উইকেট নেন ওশাদি রানাসিংহে।

পরে রান তাড়া করতে নেমে পাওয়ার প্লে'র ৬ ওভারে ৪৩ রান তুলে নিয়ে ইতিবাচক শুরু করে শ্রীলঙ্কা। কিন্তু কেউই বড় ইনিংস খেলতে না পারায় ক্রমেই পিছিয়ে পড়ে তারা। সর্বোচ্চ ৩০ রান করেন হাসিনি পেরেরা। এছাড়া হারশিতা সামারাবিক্রম করেন ২৬ রান।

সোমবার মালয়েশিয়ার বিপক্ষে নিজেদের পরের ম্যাচ খেলবে ভারত। পরদিন থাইল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার দ্বিতীয় ম্যাচ।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে