ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

জসপ্রিত বুমরাহ’র বিশ্বকাপ খেলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন কোচ রাহুল দ্রাবিড়

২০২২ অক্টোবর ০২ ০৯:৪৮:১৬
জসপ্রিত বুমরাহ’র বিশ্বকাপ খেলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলেন কোচ রাহুল দ্রাবিড়

টি-২০ বিশ্বকাপের আগে চোটের কারণে ছিটকে যেতে চলেছে জসপ্রিত বুমরাহ। তবে তার ফাইনাল রিপোর্ট আসার আগে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় দিলেন বড় বয়ান। শনিবার প্রধান কোচ রাহুল দ্রাবিড় বলেছেন যে তিনি বুমরাহের মেডিকেল রিপোর্টের বিশদ বিবরণে যাবেন না, তবে অস্ট্রেলিয়ায় টুর্নামেন্টের জন্য তার উপস্থিতি সম্পর্কে অফিসিয়াল প্রশ্ন নিশ্চিত হওয়ার জন্য অপেক্ষা করবেন। জসপ্রিত বুমরাহ সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সিরিজের সময় চোটের কারণে বাদ পড়েছিলেন এবং টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলা কঠিন বলে মনে হচ্ছে।

পিঠের নিচের অংশে স্ট্রেস ফ্র্যাকচারের কারণে বুমরাহ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত প্রস্তুতি সিরিজ থেকে বাদ পড়েছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টির আগে দ্রাবিড় সাংবাদিকদের বলেছেন, “আমরা পরবর্তী পদক্ষেপের বিষয়ে আনুষ্ঠানিক নিশ্চিতকরণের জন্য অপেক্ষা করছি। এখন পর্যন্ত বুমরাহ আনুষ্ঠানিকভাবে দক্ষিণ আফ্রিকা সিরিজের বাইরে। আমরা দেখব আগামী কয়েকদিনের মধ্যে কী হয়।” পিঠের ‘স্ট্রেস ফ্র্যাকচার’ সম্পূর্ণ পুনরুদ্ধার করতে সাধারণত প্রায় ছয় মাস সময় লাগে, তবে দ্রাবিড় বলেছিলেন যে তিনি এখনও আশাবাদী।

রাহুল দ্রাবিড় বলেছেন, “সত্যি বলতে, আমি তার মেডিকেল রিপোর্টের গভীরে যাইনি, আমি বিশেষজ্ঞদের উপর নির্ভর করি,তারা আমাকে বলবেন কী অবস্থা। তাকে এই সিরিজ থেকে বাদ দিয়েছি। তবে ভবিষ্যতে কী হবে, আমরা আরও জানবো।” তিনি বলেছিলেন, “অবশ্যই যতক্ষণ না তাকে পুরোপুরি ঠিক হতে দেখি এবং আমরা তার প্রস্থানের আনুষ্ঠানিক নিশ্চিতকরণ না পাই, ততক্ষণ আমরা আশা করব। দল হিসেবে এবং জসপ্রিতের জন্য আমরা সব সময় সেরাটা আশা করব।”

বুমরাহ জুলাই থেকে ক্রিকেটের বাইরে রয়েছেন এবং সম্প্রতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজে ফিরে এসেছেন। কিন্তু পুনর্বাসনের জন্য তাকে আবার জাতীয় ক্রিকেট একাডেমিতে যেতে হয়। বুমরাহ তার ফ্র্যাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১৪ টি ম্যাচ খেলেছেন কিন্তু তারপর থেকে তিনি চার মাসে মাত্র ছয়টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। কাজের চাপ ব্যবস্থাপনার পক্ষে, দ্রাবিড় বলেছিলেন, “অনেক সময় আমরা সব কিছু পরিচালনা করার চেষ্টা করি। কিন্তু সবকিছুই ‘পারফেক্ট’ হয় না। এমনটা হয়, এটাও খেলারই একটা অংশ। আমরাই একমাত্র দল নই যে ইনজুরিতে ভুগছি।”

টি-২০ বিশ্বকাপের জন্য ভারতীয় দল

রোহিত শর্মা (C), কেএল রাহুল (VC), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ (WK), দিনেশ কার্তিক (WK), হার্দিক পান্ডিয়া, আর অশ্বিন, ওয়াই চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার হর্ষল প্যাটেল, আরশদীপ সিং

স্ট্যান্ডবাই প্লেয়ার – মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে