ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২য় টি-২০ ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো ভারত

২০২২ অক্টোবর ০২ ০৯:৫৭:৩৪
দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২য় টি-২০ ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য দক্ষিণ আফ্রিকায় তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলছে টিম ইন্ডিয়া। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটিই টিম ইন্ডিয়ার শেষ দ্বিপাক্ষিক সিরিজ। এই সিরিজে অধিনায়ক রোহিত শর্মা ও কোচ রাহুল দ্রাবিড় চেষ্টা করবেন টিম কম্বিনেশন খোঁজার। ভারতীয় দল প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্তভাবে ৮ উইকেটে জিতেছে। এখন সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ হবে ২ অক্টোবর থেকে গুয়াহাটির মাঠে। এর জন্য পূর্ণ প্রস্তুতি নিয়েছে টিম ইন্ডিয়া। আসুন জেনে নিই কেমন হতে পারে? দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতের প্লেয়িং একাদশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২এ আর মাত্র কয়েক দিন বাকি, কেএল রাহুলকে রোহিত শর্মার সাথে ওপেন করতে দেখা যেতে পারে। এমনকি উইকেটের মাঝেও এই খেলোয়াড়রা দুর্দান্তভাবে রান করেন। এই দুটিই ভারতীয় ব্যাটিং আক্রমণের মেরুদণ্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে কেএল রাহুল দুর্দান্ত ৫১ রান করেছিলেন।

গত এক দশক ধরে ভারতের হয়ে তিন নম্বরে ব্যাট করছেন সুপারস্টার ব্যাটসম্যান বিরাট কোহলি। তিনি টিম ইন্ডিয়ার সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান। তার কাছে ভিন্ন আন্দাজে খেলার অভিজ্ঞতা আছে, যা বিপক্ষ দলকে ধ্বংস করে দিতে পারে। টি-টোয়েন্টি ক্রিকেটে বিরাট কোহলির ক্লাসিক ব্যাটিং নিয়ে সবাই পাগল।

সূর্যকুমার যাদব ২০২২ সালে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচে ৫০ রান করেন তিনি। তার অসাধারণ স্ট্রোক আছে, যখন সে তার ছন্দে থাকে সে যেকোনো দলকে মাঠে মারতে পারেন। পাঁচ নম্বরে সুযোগ পেতে পারেন তারকা হার্দিক পান্ডিয়া।

দীনেশ কার্তিক আইপিএল ২০২২ সাল থেকে টিম ইন্ডিয়ার ফিনিশারের ভূমিকা পালন করেছেন। ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরে তিনি অনেক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। এমন পরিস্থিতিতে তাকে উইকেটরক্ষকের দায়িত্ব দিতে পারেন অধিনায়ক রোহিত শর্মা। কার্তিকের উইকেটকিপিং দক্ষতাও বিস্ময়কর।

চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেছেন জসপ্রিত বুমরাহ। এমন পরিস্থিতিতে তার জায়গায় একাদশে সুযোগ পেতে পারেন মোহাম্মদ সিরাজ। তার সঙ্গে খেলার সুযোগ পেতে পারেন দীপক চাহার ও আরশদীপ সিং।

ভারতীয় পিচ সবসময়ই স্পিনারদের জন্য সহায়ক। এমন পরিস্থিতিতে, এই পিচগুলিতে ধ্বংসযজ্ঞ চালাতে উপস্থিত রয়েছেন অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন। অক্ষর প্যাটেল দুর্দান্ত ফর্মে চলছে এবং অর্থনৈতিকভাবে প্রমাণিত হয়েছে। একাদশ থেকে বিদায়ের পথ দেখতে পারেন হর্ষাল প্যাটেল।

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের সম্ভাব্য একাদশ

রোহিত শর্মা (C), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক (WK), আরশদীপ সিং, মোহাম্মদ সিরাজ, হর্ষাল প্যাটেল, অক্ষর প্যাটেল এবং রবিচন্দ্রন অশ্বিন

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে