ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

গোল বন্যায় শেষ হলো লিভারপুল ও ব্রাইটনের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

২০২২ অক্টোবর ০২ ১২:২৪:৪২
গোল বন্যায় শেষ হলো লিভারপুল ও ব্রাইটনের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

৩ গোল দিয়েও ঘরের মাঠে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনকে হারাতে পারেনি লিভারপুল। উল্টো আরও ৩টি গোল হজম করে ম্যাচটিতে গুরুত্বপূর্ণ ২টি পয়েন্ট হারালো অল রেডরা। ৩-৩ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের লিয়ান্দ্রো ট্রোজার্ডের কাছেই মূলতঃ হোঁচটটা খেয়েছে লিভারপুল। দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন বেলজিয়ান এই ফুটবলার।

লিভারপুল যে হেরে যায়নি, এটা তাদের সৌভাগ্য। কারণ, প্রথমেই দুই গোলে পিছিয়ে পড়েছিল তারা। পরে দুই গোল দিয়ে সমতায় ফিরলেও ব্রাইটনের অ্যাডাম ওয়েবস্টারের আত্মঘাতি গোলে পরাজয় থেকে বেঁচে যায় তারা। উল্টো দুর্দান্ত খেলেও জয় না পাওয়ার আফসোসে পুড়তে হয় ব্রাইটনকে।

ব্রাইটনের কোচ রবার্তো জার্বি’স এর এটাই প্রথম ম্যাচ। জয় দিয়েই শুরু করতে পারবেন তিনি। অ্যানফিল্ডে ম্যাচের শুরুতেই ট্রোজার্ডের দুই গোলে এগিয়ে গিয়েছিল ব্রাইটন। ১৭ মিনিটেই ২-০ গোলে পিছিয়ে পড়ার কারণে স্তব্ধ হয়ে যায় লিভারপুলের সমর্থকরা।

অ্যানফিল্ডে আসা লিভারপুল সমর্থকরা দারুণ হতাশ হচ্ছিলেন, তাদের দলের স্ট্রাইকাররা গোলের সুযোগই তৈরি করতে পারছিলেন না। অবশেষে তাদেরকে স্বস্তি এনে দেন রবার্তো ফিরমিনো। ৩৩তম মিনিটে গোল করেন তিনি। যদিও মোহাম্মদ সালাহ অফসাইডে ছিলেন- এ অজুহাতে প্রথমে গোল বাতিল করে দেয়া হয়ছিল; কিন্তু ভিএআরের সহায়তা ‍নিয়ে রেফারি পরে গোলের বাঁশি বাজান।

দ্বিতীয়ার্ধেও লিভারপুলকে চেপে ধরার চেষ্টা করে ব্রাইটন। কিন্তু তাদের চাপ উপেক্ষা করে ৫৪তম মিনিটে আবারও গোল করেন ফিরমিনো। সমতায় ফেরে লিভারপুল। এবারের মৌসুমে ফিরমিনোর এটা পঞ্চম গোল। গত মৌসুমের পুরোটা জুড়েও এতগুলো গোল করতে পারেননি তিনি।

৬৩তম মিনিটে প্রথমবার এগিয়ে যেতে সক্ষম হয় অল রেডরা। ব্রাইটানের অ্যাডাম ওয়েবস্টার যখন নিজেদের জালেই বল জড়িয়ে দিতে সক্ষম হয়। কিন্তু লিয়ান্দ্রো ট্রোসার্ড ক্ষান্ত হননি। নিজের হ্যাটট্রিক তো পূরণ করেনই, সঙ্গে ব্রাইটনকেও সমতায় ফিরিয়ে আনেন। যার ফলে লিভারপুলের বিপক্ষে মূল্যবান একটি পয়েন্ট অর্জন করে ব্রাইটন।

ড্র করার ফলে এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে এখনও পর্যন্ত ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৯ম স্থানে অবস্থান করছে লিভারপুল। আর ব্রাইটন যেন রীতিমত উড়ছে। ৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তারা রয়েছে চতুর্থ স্থানে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে