ঢাকা, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

শেষ সুযোগ সাব্বিরের সামনে

২০২২ অক্টোবর ০২ ১৪:২২:৪৩
শেষ সুযোগ সাব্বিরের সামনে

সুযোগ পেয়ে সেই সুযোগকে সদ্ব্যবহার করতে না পারা বাংলাদেশ দলের ক্রিকেটারদের অভ্যাসে পরিণত হয়ে গেছে। নাজমুল হোসেন শান্ত, মুনিম শাহরিয়ার সর্বশেষ এনামুল হক বিজয় জাতীয় দলে সুযোগ পেয়েছেন কিন্তু রান করতে পারেননি কেউই।

দীর্ঘ সাত বছরেরও বেশি সময় পর বাংলাদেশ জাতীয় দলের সুযোগ পান ওপেনার ব্যাটসম্যান এনামুল হক বিজয়। তিন ফরম্যাটেই সুযোগ দেয়া হয় তাকে। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ বাদে কোন জায়গায় ভালো করতে পারেননি তিনি।

ফলাফল জাতীয় দল থেকে আবারো বাদ পড়ার একদম কাছে দাঁড়িয়ে রয়েছেন বিজয়। তার জায়গায় সুযোগ দেয়া হয়েছিল সাব্বির রহমানকে। কিন্তু এখনো পর্যন্ত দলের প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেননি সাব্বির।

প্রথম সুযোগটি পেয়েছিলেন এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে। কিন্তু এই ম্যাচে ৫ রানের থেকে বেশি করতে পারেননি তিনি। এরপর আমিরাতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও ওপেনিংয়ে সুযোগ দেয়া হয় সাব্বির রহমানকে। যেখানে প্রথম ম্যাচেই ফেরেন শূন্য রানে।

এরপর দ্বিতীয় ম্যাচে একটি চার এবং একটি ছক্কা হাকিয়ে ভালো শুরু করলেও মাত্র ১২ রান করেই প্যাভিলিয়নের ফিরতে হয়েছে সাব্বিরকে। তবে তিন ম্যাচে ব্যর্থ হওয়ার পর এখনই বাদ পড়ছেন না সাব্বির। নিউজিল্যান্ডের ত্রিদেশীয় টি-টোয়েন্ট টুর্নামেন্টে চারটি ম্যাচ খেলবে বাংলাদেশ।

জানা গেছে এখানে প্রথম দুই ম্যাচে সুযোগ দেয়া হবে সাব্বির রহমানকে। প্রত্যাশা অনুযায়ী পারফরমেন্স করতে পারলে সুযোগ পেতে পারেন পরবর্তী ম্যাচ গুলিতে। তা না হলে তার বিকল্প হিসেবে নিউজিল্যান্ডে গিয়েছে সৌম্য সরকার। সাব্বিরের জায়গায় দেখা যেতে পারে সৌম্য সরকারকে। এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে সাব্বিরের জায়গায় সুযোগ পেতে পারেন সৌম্য সরকার।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে