ঢাকা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

ব্রেকিং নিউজ: নিউজিল্যান্ডে অধিনায়ক সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ

২০২২ অক্টোবর ০৩ ১৫:২২:৩৩
ব্রেকিং নিউজ: নিউজিল্যান্ডে অধিনায়ক সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) জন্য অনাপত্তিপত্র নিয়েছিলেন আগেই। তাই দুবাইয়ে জাতীয় দলের বিশেষ অনুশীলনে অনুপস্থিত ছিলেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। স্বাভাবিকভাবেই খেলা হয়নি আরব আমিরাতের সঙ্গে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে।

যেহেতু তার দল সিপিএলের ফাইনালে উঠতে পারেনি, তাই ধারণা করা হচ্ছিল সাকিব হয়তো নিউজিল্যান্ডে জাতীয় দলের অনুশীলনে যোগ দিবেন। কিন্তু সে সম্ভাবনাও খুব কম। অবস্থা এমন যে নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে সাকিব আদৌ দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন কি না? তা নিয়েই রয়েছে সংশয়।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে এ তথ্য। টিম অপারেশন্স ম্যানেজার ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন নিশ্চিত করে বলতে পারেননি ঠিক কবে ক্রাইস্টচার্চে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব। দলের ভেতরের খবর, আগামী ৫ বা ৬ অক্টোবর ক্রাইস্টচার্চ পৌঁছানোর কথা তার।

বুধবার (৫ অক্টোবর) সেখানে গেলে তবু একদিন দলের সঙ্গে অনুশীলন করার সুযোগ পাবেন সাকিব। কিন্তু পরদিন অর্থাৎ ৬ অক্টোবর ক্রাইস্টচার্চ গেলে আর অনুশীলন করার সুযোগ থাকবে না। তখন সরাসরি ৭ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে মাঠে নামতে হবে।

সাকিবের ট্র্যাক-রেকর্ড অবশ্য ভিন্ন। দলের সঙ্গে কোনো অনুশীলন না করে সরাসরি মাঠে নেমেও ব্যাট-বল হাতে আলো ছড়ানোর অনেক নজির রয়েছে সাকিবের। দল জিতিয়ে ম্যাচসেরার পুরষ্কার জেতারও নজির রয়েছে। এবারও যদি তেমন কিছু হয়, তাতে অবাক হওয়ার কিছু থাকবে না।

কিন্তু এক্ষেত্রে চলে আসে নতুন আলোচনা। সিপিএলে সাকিবের দল বাদ পড়েছে আগেই। তবু নিউজিল্যান্ড পৌঁছাতে এত দেরি কেন? জানা গেছে, সিপিএলে অংশগ্রহণের পর সাকিব স্ত্রী-সন্তানের সঙ্গে দেখা করতে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। সেখান থেকেই ক্রাইস্টচার্চ যাবেন।

এদিকে টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, দীর্ঘ বিমান ভ্রমণের পর নিউজিল্যান্ড সময় রোববার দিনগত রাতে ক্রাইস্টচার্চ গিয়ে পৌঁছেছে জাতীয় দলের বহর। আজ বিশ্রামেই কেটেছে সবার। ত্রিদেশীয় সিরিজে মাঠে নামার আগে আগামীকাল থেকে তিন দিনের অনুশীলন করবে দল।

ট্যুর অপারেশন্স ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছেন, ক্রাইস্টচার্চের আকাশে মেঘ রয়েছে। এক-আধটু বৃষ্টিও হচ্ছে। তাপমাত্রাও কম; ৭-৮ ড্রিগ্রি। এর মধ্যে যদি বৃষ্টি হয় তাহলে কি অনুশীলন হবে? রাবিদ জানান, হ্যাঁ এখানে সবুজ পিচের ওপরে চমৎকার শেড রয়েছে।

সেটা একদম স্থায়ী অবকাঠামোয় তৈরি। বৃষ্টি ছাড়া খুলে দেওয়া হয় আর বৃষ্টি পড়লে ঐ শেড টানিয়ে দেওয়া হয়। তখন বিনা বাধায় অনুশীলন চলে। কাজেই ধরেই নেওয়া যায় যদি মঙ্গলবার বৃষ্টি নামে, অনুশীলন বন্ধের কোনো সম্ভাবনা নেই। ঐ শেড আচ্ছাদিত পিচেই চলবে টাইগারদের অনুশীলন।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে