ঢাকা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

সমর্থকদের কারণে কান্নায় ভেঙে পড়লেন পাকিস্তানি তারকা ব্যাটার

২০২২ অক্টোবর ০৩ ১৬:২৭:২৭
সমর্থকদের কারণে কান্নায় ভেঙে পড়লেন পাকিস্তানি তারকা ব্যাটার

রোববার ইংল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে ২৫ বলে ২৭ রান করেন খুশদিল শাহ। ১৩তম ওভারে আদিল রশিদের বলে আউট হয়ে সাজঘরে ফেরার সময় দর্শকদের বিরুপ মন্তব্যের শিকার হন এই পাকিস্তানি ব্যাটার। এক পর্যায়ে তারা ‘পার্চি-পার্চি’ বলে খুশদিলকে উত্যক্ত করতে থাকে। দর্শকদের এমন আচরণ মেনে নিতে পারেনি খুশদিল, ড্রেসিং রুমে ফিরেই কান্নায় ভেঙ্গে পড়েন।

মূলত, পাকিস্তানে ‘পার্চি’ বলতে বোঝায় এক ধরনের চুক্তিপত্র, যার প্রভাব খাটিয়ে বিশেষ সুবিধা ভোগ করা যায়। বাঁহাতি এই ব্যাটারের সাম্প্রতিক পারফরম্যান্সের কারণেই দর্শকরা এমন ক্ষুব্ধ আচরণ করেছে।

পাকিস্তানের সবচেয়ে দুর্বলতার জায়গাই হচ্ছে তাদের মিডল অর্ডার। কিন্তু এশিয়া কাপে ইমাদ ওয়াসিম, শোয়েব মালিকের মতো পরীক্ষিত খেলোয়াড়দের বাদ দিয়ে দলে ডাকা হয় খুশদিল শাহকে। তবে, তাদের বদলে মিডল অর্ডারে সুযোগ পাওয়া খুশদিল তেমন কোন ইম্প্যাক্ট রাখতে পারেননি। এমনকি, ইংল্যান্ড সিরিজের শেষ পাঁচ ম্যাচের কোন ম্যাচেই তার ব্যাট একেবারেই হাসেনি। পরিসংখ্যান অনুযায়ী, শেষ পাঁচ ম্যাচে রান করেছেন মাত্র ৬৩ রান। বিপরীতে, ইমাদ ওয়াসিম রয়েছেন উড়ন্ত ফর্মে। সিপিএলে বাঁহাতি এই অলরাউন্ডার যখনই সুযোগ পেয়েছেন, রেখেছেন ইম্প্যাক্ট। ফলে পাকিস্তানি ভক্তদের অনেকেই দাবি জানিয়েছেন, খুশদিলের পরিবর্তে ইমাদকেই দলে চাইছেন তারা।

তবে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন তারই সতীর্থ ইমাম-উল-হক। পাকিস্তানের টেস্ট ওপেনার একটি ভিডিও টুইট করে এবং লিখেন, “আমি আমাদের ভক্তদের অনুরোধ করতে চাই, তারা যেন কোনো খেলোয়াড়কে নিয়ে এই ধরনের কটূক্তি না করে। কারণ এমন আচরণ খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলতে পারে। তাই, সবসময় তাদের সমর্থন করার চেষ্টা করুন। কেননা আমরা আপনাদেরই জন্যই খেলি, পাকিস্তানের হয়ে খেলি তাই ধন্য থাকুন।”

গেল কয়েকদিন আগেই আব্দুল কাদিরের ছেলে উসমান কাদিরকেও ভক্তরা ‘পার্চি’ প্লেয়ার বলে উত্যক্ত করেছিলেন। সেই ঘটনায় ওয়াসিম আকরাম তার পাশে দাঁড়িয়েছিলেন

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে