ঢাকা, শুক্রবার, ২ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯

নারী টি-২০ বিশ্বকাপ: কঠিন গ্রুপে বাংলাদেশ, দেখেনিন চূড়ান্ত সময় সূচি ও প্রতিপক্ষ

২০২২ অক্টোবর ০৩ ২০:৪৯:১১
নারী টি-২০ বিশ্বকাপ: কঠিন গ্রুপে বাংলাদেশ, দেখেনিন চূড়ান্ত সময় সূচি ও প্রতিপক্ষ

নারী টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বে আয়ারল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ফাইনালে খেলার সুবাদে বিশ্বকাপের মূল আসরে খেলারও যোগ্যতা অর্জন করেছে টাইগ্রেসরা।

আসন্ন নারী টি-২০ বিশ্বকাপের আগামী আসরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সীমিত ওভারের এই বিশ্বকাপে বাংলাদেশ খেলবে গ্রুপ ওয়ানে।

এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, সাউথ আফ্রিকা ও বাংলাদেশ। আর গ্রুপ টুতে খেলবে ইংল্যান্ড, ভারত, পাকিস্তান ও আয়ারল্যান্ড। এশিয়া কাপে নিয়মিত খেলায় ভারত, পাকিস্তান বাংলাদেশের মেয়েদের চেনা প্রতিপক্ষ।

কিন্তু এবার অচেনা সাউথ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে মোকাবেলা করতে হবে তাদের। ২০২৩ সালের ১০ ফেব্রুয়ারি সাউথ আফ্রিকায় পর্দা উঠবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের। অবশ্য ১২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে বাংলাদেশের মেয়েরা।

১৪ ফেব্রুয়ারি দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশের মেয়েদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। আর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আগামী ২১ ফেব্রুয়ারি স্বাগতিক সাউথ আফ্রিকার মোকাবেলা করবে নিগার সুলতানার দল।

গ্রুপ পর্ব শেষে দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ২৩ ও ২৪ ফেব্রুয়ারি। প্রথম সেমিফাইনালের জন্য ২৪ ফেব্রুয়ারি ও দ্বিতীয় সেমিফাইনালের জন্য ২৫ ফেব্রুয়ারি রিজার্ভ ডে রাখা হয়েছে। আর ফাইনাল অনুষ্ঠিত হবে ২৬ ফেব্রুয়ারি। এরপর দিন রাখা হয়েছে ফাইনালের জন্য রিজার্ভ ডে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে