ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

বিশ্বকাপে জায়গা পেলেন না কোনো বাংলাদেশী

২০২২ অক্টোবর ০৪ ১৯:১৩:৫৮
বিশ্বকাপে জায়গা পেলেন না কোনো বাংলাদেশী

সদ্য শেষ হওয়া এশিয়া কাপের মঞ্চে আম্পায়ারিং করে বেশ নাম কুড়িয়েছেন বাংলাদেশের মাসুদুর রহমান মুকুল। ভারত-পাকিস্তানের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচেও ছিলেন দুর্দান্ত। যার ফলে এশিয়া কাপের মঞ্চে দুই দলের মধ্যকার দুই সাক্ষাতেই দায়িত্ব ছিল মুকুলের উপর।

কেবল ভারত-পাকিস্তান ম্যাচ নয়, ভালো আম্পায়ারিংয়ের পুরস্কার হিসেবে এশিয়া কাপের ফাইনালেও অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব দেওয়া হয় বাংলাদেশি এই আম্পায়ারকে। সেই সময় তিনি জানিয়েছেন, লক্ষ্য এবার আরও বড়। তবে সেই স্বপ্ন সহসাই পূর্ণ হচ্ছে না বাংলাদেশি এই আম্পায়ারের।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে মুকুল কেন সুযোগ পায়নি কোনো বাংলাদেশের আম্পায়ারই। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের ম্যাচ অফিসিয়ালদের নাম প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা আইসিসি। সেখানে নেই কেনো বাংলাদেশির নাম।

ম্যাচ রেফারি হিসেবে এবারের আসরে দায়িত্ব পালন করবেন অ্যান্ড্রু পাইক্রফট, ক্রিস্টোফার ব্রড, ডেভিড বুন ও রঞ্জন মাদুগালে। এদিকে পুরো আসরে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন মোট ১৬ জন।

তারা হলেন আলিম দার, কুমার ধর্মসেনা, আহসান রাজা, ক্রিস্টোফার গ্যাফানি, জোয়েল উইলসন, মারাইস এরাসমাস, পল রেইফেল, পল উইলসন, মাইকেল গফ, নিতিন মেনন, আদ্রিয়ান হোল্ডস্টক, ক্রিস্টোফার ব্রাউন, রিচার্ড কেটেলবার্গ, রডনি টাকার, ল্যাংটন রুজেরে এবং রিচার্ড লিংওর্থ।

এবারের বিশ্বকাপ শুরু হবে আগামী ১৬ অক্টোবর কোয়ালিফায়ার রাউন্ডের মধ্য দিয়ে। তবে মূল পর্ব শুরু হবে আগামী ২২ অক্টোবর। বাংলাদেশ খেলবে সরাসরি মূল পর্বে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে