ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

অবিশ্বাস্যভাবে শেষ হলো ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার ৪০৮ রানের টি-২০ ম্যাচ

২০২২ অক্টোবর ০৫ ০৯:০৭:৪৩
অবিশ্বাস্যভাবে শেষ হলো ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার ৪০৮ রানের টি-২০ ম্যাচ

ঘরের মাঠে কোনো টি-টোয়েন্টি সিরিজে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করার সুযোগ ছিল ভারতের সামনে। তবে শেষ ম্যাচে হেরে হোয়াইটওয়াশের সুযোগ হারিয়েছে রোহিত শর্মার দল।

ইন্দোরে সিরিজের শেষ ম্যাচে ভারতকে ৪৯ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে রাইলি রুশোর ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক শতকে এবং ডি ককের ফিফটিতে ৩ উইকেটে ২২৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় প্রোটিয়ানরা। লক্ষ্য তাড়া করতে নেমে ১৭৮ রানে থামে ভারতীয়রা।

এদিন ব্যাটিংয়ে নেমে শুরু থেকে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে থাকেন ডি কক। শেষ পর্যন্ত ৪৩ বলে ৬ চার ও ৪ ছয়ে ৬৮ রান করে ফেরেন এই ওপেনার। তবে তিনে নামা রুশো ছিলেন ভীষণ আগ্রাসী মেজাজে। ৪৮ বলে ৭টি চার ও ৮টি ছয়ে বরাবর ১০০ রান করে অপরাজিত থাকেন রুশো। শেষদিকে নেমে ৫ বলে হ্যাট্রিক ছয়ে অপরাজিত ১৯ রান করেন ডেভিড মিলার।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারতীয়রা। প্রথম ওভারেই অধিনায়ক রোহিত শর্মাকে (শূন্য রানে) হারায় দলটি। তিনে নামা শ্রেয়াসও ফেরেন ১ রান করে। এরপর দিনেশ কার্তিক ২১ বলে ৪টি করে চার-ছয়ে ৪৬ রান এবং ওপেনিংয়ে নামা ঋষভ পান্ত ২৭ রান করলে কিছুটা প্রতিরোধ গড়ে ভারত।

তবে সেই শেষ এরপর টানা উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত দীপক চাহার ৩১ এবং উমেশ যাদব ২০ রান করলে ব্যবধানটাই কেবল কমায় ভারত। শেষ ম্যাচ হারলেও সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে রোহিতের দল।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে