ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ হেরে সরাসরি যাকে দায়ি করলেন অধিনায়ক রোহিত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ অক্টোবর ০৫ ১০:৩৯:২৪
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ হেরে সরাসরি যাকে দায়ি করলেন অধিনায়ক রোহিত

ওপেনার তেম্বা বাভুমা তাড়াতাড়ি ফিরলেও রিলে রুসো ও কুইন্টন ডি কক মিলে দক্ষিণ আফ্রিকা ইনিংসকে এগিয়ে নিয়ে যান। এই ম্যাচের মধ্যে দিয়েই নিজের কেরিয়ারের প্রথম সেঞ্চুরিটিও সেরে ফেলেন তিনি। তাকে এ দিন যোগ্য সঙ্গত দেন ডি কক। দক্ষিণ আফ্রিকার এই তারকা উইকেটরক্ষক ৬৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এই দু’জন ছাড়াও প্রোটিয়াদের হয়ে ঝোড়ো ইনিংস খেলেন ট্রিস্টান স্টাবস ও ডেভিড মিলার।

ভারতের হয়ে বল হাতে একটি করে উইকেট পান উমেশ যাদব ও দীপক চাহার। এরপর রান তাড়া করতে নেমে শুরুতেই প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক রোহিত শর্মা। ১ রান করে সাজঘরের পথে পা বাড়ানো শ্রেয়াস আইয়ার। শুরুতেই দক্ষিণ আফ্রিকার বোলিং আক্রমণে ৪ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলে টিম ইন্ডিয়া। তবে ওপেন করতে নামা ঋষভ পন্থের ব্যাট থেকে আসে ২৭ রান। দলের এই খারাপ দিনে এ দিন ব্যাট হাতে জ্বলে ওঠেন দীনেশ কার্তিক। ২১ বলে ৪৬ রানের মারকুটে ইনিংস খেলে যান তিনি। এই দু’জন ছাড়া কোন ভারতীয় ব্যাটম্যানই জ্বলে উঠতে পারেননি। শেষদিকে দীপক চাহার (৩১) ও উমেশ যাদব (২০) লড়াই চালালেও শেষ পর্যন্ত ম্যাচটা ৪৯ রানে হারতে হয় টিম ইন্ডিয়াকে।

মঙ্গলবারের এই ম্যাচ হারার পর ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, “আমি আগেও বলেছি এখনও বলছি, রেজাল্ট যাই হোক না কেন, আমাদের উন্নতি করার প্রচুর জায়গা রয়েছে। দল হিসেবে আমাদের আরও উন্নতি করতে হবে। এই মুহুর্তে প্রতিটা দলই শক্তিসালী আর তারা আমাদের চ্যালেঞ্জের মুখে ফেলছে। এমন দলগুলিকে হারানোই হল আমাদের লক্ষ্য। কিছুদিন আগেই আমরা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলেছি। এবার দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জের মুখোমুখি হলাম। তাই লড়াই যে কঠিন ছিল সেটা কারও অজানা নয়। এরপরই বিশ্বকাপ শুরু হবে। সেখানে

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে