ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আইসিসি থেকে দারুন সুখবর পেলেন বাংলাদেশের অধিনায়ক জ্যোতি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ অক্টোবর ০৫ ১৬:৫০:২৮
আইসিসি থেকে দারুন সুখবর পেলেন বাংলাদেশের অধিনায়ক জ্যোতি

এ পুরস্কারের জন্য জ্যোতিকে লড়তে হবে ভারতের দুই তারকা খেলোয়াড় হারমানপ্রিত কৌর ও স্মৃতি মান্ধানার সঙ্গে। তারা দুজনই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ে দারুণ অবদান রেখেছেন। জ্যোতির মতো হারমান ও স্মৃতিও প্রথমবারের মতো মনোনয়ন পেলেন।

গত মাসে আরব আমিরাতে হওয়া বিশ্বকাপ বাছাইয়ে সব ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। এই আসরে দুইটি ফিফটিসহ ৪৫ গড়ে টুর্নামেন্টের সর্বোচ্চ ১৮০ রান করেছেন জ্যোতি। আয়ারল্যান্ডের বিপক্ষে ৬৭ ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৫৬ রানের ইনিংস খেলে দলকে দারুণ জয় এনে দেন তিনি।

আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কারের জন্য জ্যোতি প্রথমবার মনোনীত হলেও, বাংলাদেশ নারী দলের প্রথম নন তিনি। গত বছরের নভেম্বরে দারুণ পারফরম্যান্সের সুবাদে মাসসেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন বাঁহাতি স্পিনার নাহিদা আখতার।

এদিকে পুরুষ ক্রিকেটে সেপ্টেম্বর মাসে ভালো খেলার স্বীকৃতি হিসেবে প্লেয়ার অব দ্য মান্থ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন অস্ট্রেলিয়ার পেস বোলিং অলরাউন্ডার ক্যামেরন গ্রিন, ভারতের বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল ও পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে