ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, ২২ অগ্রহায়ণ ১৪২৯

অবিশ্বাস্যভাবে শেষ হলো ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টি-২০ ম্যাচ

২০২২ অক্টোবর ০৫ ২০:৫১:২৬
অবিশ্বাস্যভাবে শেষ হলো ওয়েস্ট ইন্ডিজ বনাম অস্ট্রেলিয়ার মধ্যকার প্রথম টি-২০ ম্যাচ

আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ান অধিনায়ক অ্যারন ফিঞ্চের শেষ দশ ইনিংসের রান ছিল যথাক্রমে ০, ১৫, ১, ৫, ৫, ০, ৫, ২২, ৩১, ৭। এই দশ ইনিংসে ফিঞ্চ সর্বসাকুল্যে করেছিলেন ৯১ রান, মাত্র ৯.১ গড়ে। ঠিক এতটাই বাজে ফর্মে ছিলেন এই অজি অধিনায়ক। নিজের বাজে ফর্মের জন্য ওয়ানডে ফরম্যাট থেকে অবসরের সিদ্ধান্তও নিয়েছিলেন ফিঞ্চ।

অবশেষে ফর্ম ফিরে পেয়েছেন এই অজি টি-টোয়েন্টি অধিনায়ক। তাও একদম মোক্ষম সময়ে। বিশ্বকাপের ঠিক আগে আগেই। ফিঞ্চের ফর্মে ফেরার দিনে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। উইন্ডিজদের ৪ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

অস্ট্রেলিয়ার কারারা ওভালে এদিন টসে জিতে উইন্ডিজদের আগে ব্যাটিংয়ে পাঠায় অজি অধিনায়ক ফিঞ্চ। প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে ক্যারিবিয়ানরা। লক্ষ্য তাড়া করতে নেমে ৫৮ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বেশ চাপেই পড়ে অজি শিবির। তবে অধিনায়ক ফিঞ্চের ফিফটি এবং ম্যাথু ওয়েডের দারুণ ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা।

কারারা ওভালে আগে ব্যাটিং করতে নেমে ক্যারিবিয়ান ওপেনার কাইল মায়ার্স ছাড়া টপ অর্ডারের বাকিরা ব্যর্থ ছিলেন। এই ওপেনার করেছিলেন ৩৯ রান। ম্যাচে ক্যারিবিয়ানদের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান আসে আটে নামা ওডিন স্মিথের ব্যাট থেকে। এছাড়া রেইমন রেইফার করেন ১৯ রান। অজিদের পক্ষে জস হ্যাজলউড ৩টি এবং মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স নেন ২টি করে উইকেট।

লক্ষ্য তাড়া করতে নেমে ৫৮ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে বসে অজিরা। এদিন ফিঞ্চ নিজের ওপেনিং পজিশন ছেড়ে চারে ব্যাটিংয়ে নামেন। এক সিরিজ পরে ফেরা ওয়ার্নার ওপেনিংয়ে নেমে করেন ১৪ রান। আরেক ওপেনার ক্যামেরন গ্রিনও করেন ১৪ রান। তিনে নেমে মিচেল মার্শ ফেরেন ৩ রান করে। এরপর গ্লেন ম্যাক্সওয়েল এবং টিম ডেভিড রানের খাতা না খুলতে বিদায় নিলে বিপাকে পড়ে অজিরা।

সেখান থেকে ওয়েডকে নিয়ে ৬৯ রানের জুটি গড়ে অজিদের ম্যাচে ফেরান অধিনায়ক ফিঞ্চ। তবে ৫৮ রান করে ফিঞ্চ বিদায় নিলে আবারও চাপে পড়ে অজিরা। শেষ ওভারে জিততে হলে ১১ রান লাগতো স্বাগতিকদের। সেখান থেকে প্রথম ৩ বলে ৭ রান তুলে নেন ওয়েড। আরেক প্রান্তে থাকা মিচেল স্টার্ক পরের দুই বলে দুটি ডাবলস নিলে জিতে যায় অজিরা। ওয়েড ২৯ বলে ৫ চারে ৩৯ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে