ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

অবিশ্বাস্য কারণে বন্ধ ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ, দেখেনিন ফলাফল

২০২২ অক্টোবর ০৬ ১৫:১৪:২৮
অবিশ্বাস্য কারণে বন্ধ ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ, দেখেনিন ফলাফল

বৃহস্পতিবার বৃষ্টির কারণে ভারত ও দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি শুরু হতে আধাঘণ্টা দেরি হবে। গত কয়েকদিন ধরেই বৃষ্টি হচ্ছে লখনউ শহরে। ম্যাচের দিন ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

এই মুহুর্তে যা পরিস্থিতি তাতে ম্যাচটি এখন শুরু হবে ভারতীয় সময় দুপুর ২টো এবং টস হবে দুপুর ১টার পরিবর্তে দুপুর দেড়টায়। বৃষ্টির কারণেই ভারতীয় দলের ঐচ্ছিক অনুশীলন সেশনও বাতিল করা হয়েছে। শিখর ধাওয়ানের নেতৃত্বে একটি নতুন চেহারার ভারতীয় দল এই একদিনের সিরিজে ভারতের বিরুদ্ধে মাঠে নামবে। সেক্ষেত্রে প্রোটিয়াদের বিরুদ্ধে এই লড়াইটাও অন্যরকম হতে চলেছে ভারতীয় দলের জন্য। তবে সব মিলিয়ে একটা জমজমাট লড়াই দেখার জন্য অপেক্ষায় থাকবেন সমর্থকরা।

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে লখনউয়ে একানা স্টেডিয়ামের মাঠে। বরাবরই এই মাঠের পিচ ভারসাম্যপূর্ণ। ব্যাট-বলের মধ্যে সমান লড়াই হবে, এটাই প্রত্যাশিত। তবে এটাও ঠিক যে এই পিচ স্পিনারদের জন্য সহায়ক এবং সেখান থেকে বাড়তি স্পিন আদায় করে নেওয়া যেতে পারে। এই মাঠে ঠিকঠাক শট খেললে বড় রানের ম্যাচ দেখা যেতেই পারে। যে অধিনায়ক টস জিতবেন তিনি প্রথমে ব্যাটিং করবেন বলে আশা করা হচ্ছে।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের সময়ে তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস থাকার কথা রয়েছে। আদ্রতা থাকবে ১০০ শতাংশ। খেলা চলাকালীন বৃষ্টি হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। এ দিন এই বৃষ্টির কারণেই টস ও ম্যাচ শুরু হতে অনেকটাই দেরি হতে চলেছে। ম্যাচের সময় ১৪ কিমি প্রতি ঘন্টা বেগে হাওয়া বইবে। এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করাই হবে সঠিক সিদ্ধান্ত। সব মিলিয়ে একটা জমাটি ম্যাচের অপেক্ষায় থাকবে দুই দলের ফ্যানরা।

সম্ভাব্য দুই দল:

ভারত (IND): শিখর ধাওয়ান (C), শুভমান গিল, শ্রেয়াস আইয়ার, ইশান কিষাণ, সঞ্জু স্যামসন (WK), রাহুল ত্রিপাঠি, শাহবাজ আহমেদ, দীপক চাহার, আভেশ খান, রবি বিষ্ণোই, মহম্মদ সিরাজ

দক্ষিণ আফ্রিকা (SA): তেম্বা বাভুমা (C), কুইন্টন ডি কক (WK), রিজা হেন্ড্রিকস, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ডোয়াইন প্রিটোরিয়াস, ওয়েইন পার্নেল, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, অ্যানরিচ নর্টজে, তাবরেজ শামসি

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে