ঢাকা, সোমবার, ৫ ডিসেম্বর ২০২২, ২১ অগ্রহায়ণ ১৪২৯

ওপেনিংয়ে মিরাজ

২০২২ অক্টোবর ০৬ ১৬:৩৯:০৩
ওপেনিংয়ে মিরাজ

গত এশিয়া কাপে বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে ইনিংস ওপেন করেন মেহেদি হাসান মিরাজ। এরপর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষেও ওপেনিংয়ে তার ওপরই ভরসা রেখেছিল টিম ম্যানেজমেন্ট। এখনও পর্যন্ত সেই আস্থার প্রতিদান দিয়েছেন তিনি। তাই আসন্ন ত্রিদেশীয় সিরিজেও ওপেনিংয়ে দেখা যেতে পারে তাকে। তাসমান পাড়ের এই টুর্নামেন্টে ওপেনিংয়ে ভালো করতে বেশ আত্মবিশ্বাসী মিরাজ।

গত কয়েক মাসে বাংলাদেশ টি-টোয়েন্টি দলে বেশ কয়েকজন নিয়মিত ওপেনারকে দিয়ে পরীক্ষা-নিরীক্ষার পরও কেউই স্থায়ী হতে পারেননি। ওপেনিং সমস্যা সমাধানে টিম ম্যানেজমেন্ট এবার ভিন্ন পথে হাঁটছে। স্পিন বোলিং অলরাউন্ডার মিরাজকে দিয়ে এই সমস্যা সমাধানের চেষ্টা করছে তারা।

যেখানে বাকিদের তুলনায় সফলই বটে মিরাজ। টি-টোয়েন্টিতে প্রথমবারের মতো বাংলাদেশের হয়ে ইনিংস ওপেন করতে নেমে শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ এক ইনিংস খেলেছিলেন মিরাজ। এরপর আরব আমিরাত সফরেও ইতিবাচক ব্যাটিং করেছেন। তবে এই কয়েক ম্যাচ দেখেই তাকে স্থায়ী হিসেবে ধরে নেয়ার সুযোগ নেই।

মিরাজ বলেন,' অনুশীলন যখনই করছি, আমাকে সবাই সাপোর্ট করছে এবং আমার ওপর সবাই অনেক বিশ্বাস রাখছে। আমি নিজেও অনেক আত্মবিশ্বাসী। এখন শুধু মাঠে ভালো ক্রিকেট খেলার অপেক্ষায়।'

ইনিংসের শুরুতে নতুন বলে তুলনামূলক বেশি সুইং পায় বোলাররা। তাই এই সময়ে ব্যাটিং করা কিছুটা হলেও কঠিন কাজ। তবে নতুন বলের বিপক্ষে ব্যাটিং করাটা উপভোগ করছেন মিরাজ। তাছাড়া টিম ম্যানেজমেন্টের যে সহযোগীতা পাচ্ছেন, তা অনুপ্রাণিত করছে এই অলরাউন্ডারকে।

মিরাজ বলেন, 'যেহেতু আমি ওপেনিংয়ে একটা সুযোগ পেয়েছি, চেষ্টা করছি ভালো ক্রিকেট খেলার জন্য এবং আমি উপভোগ করছি। সবাই আমাকে সাপোর্ট করছে, এই জিনিসটা ভালো লাগছে।'

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে