ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

ব্রেকিং নিউজঃ পাঁচ ক্রিকেটারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল ইংল্যান্ড

২০২২ অক্টোবর ১২ ১৩:১৪:২৫
ব্রেকিং নিউজঃ পাঁচ ক্রিকেটারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল ইংল্যান্ড

সামাজিকমাধ্যমে ব’র্ণবৈষম্যমূলক পোস্ট করায় পাঁচ ক্রিকেটারের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করেছে ইংলিশ ক্রিকেট বোর্ড। পাঁচ ক্রিকেটারকেই প্রকাশ্যে তিরস্কার করা হয়েছে। ভবিষ্যতে একই ধরনের ভুল করলে আরও বড় শাস্তি আসতে পারে তাদের উপর।

এই পাঁচ জনের মধ্যে দু’জন পুরুষ, দু’জন মহিলা ও একজন সাবেক ক্রিকেটার রয়েছেন। তাঁরা হলেন, জ্যাক ব্রুকস, আজিম রফিক, ইভলিন জোন্স, ড্যানিয়েল ওয়াট ও অ্যান্ড্রু গেল।

পাঁচ ক্রিকেটারকেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ৩.৩ ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে। তাদের নিজের দফতরে ডেকে পাঠিয়ে সবার সামনে তিরস্কার করেন ক্রিকেট ডিসিপ্লিন কমিশনের প্রধান ক্রিস টিকল। এখন অবশ্য তিরস্কার ছাড়া অন্য কোনও শাস্তি দেওয়া হয়নি। তবে শেষ বার হুঁশিয়ারি দেওয়া হয়েছে তাদের।

২০১৩ সালে সামাজিকমাধ্যমে বর্ণবৈষম্যমূলক পোস্টের জন্য তিরস্কার করা হয়েছে দুই মহিলা ক্রিকেটার ইভলিন ও ড্যানিয়েলকে। ইয়র্কশায়ারের হয়ে খেলার সময় সাবেক ক্রিকেটার তথা কোচ গেলের বিরুদ্ধে বর্ণবৈষম্যের অভিযোগ তুলেছিলেন রফিক। সেই ঘটনায় দু’জনকেই সতর্ক করা হয়েছে। ইংল্যান্ডেরই দুই ক্রিকেটারকে নিয়ে মন্তব্য করায় সতর্ক করা হয়েছে ব্রুকসকে।

মহিলাদের নিয়ে অশালীন পোস্ট করায় গত বছর ইংল্যান্ডের জাতীয় দলের ক্রিকেটার ওলি রবিনসনকে সাসপেন্ড করেছিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। বর্ণবৈষম্যের ক্ষেত্রেও যে তারা কতটা কঠোর তা এ বার বুঝিয়ে দিলেন তারা ইসিবি।

পাঠকের মতামত:

সারাদেশ এর সর্বশেষ খবর

সারাদেশ - এর সব খবর



রে