ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

ধেয়ে আসছে আরেকটি ঘূর্ণিঝড়

২০২২ অক্টোবর ২৫ ১২:৫০:১৩
ধেয়ে আসছে আরেকটি ঘূর্ণিঝড়

ঘূর্ণিঝড় সিত্রাং-এর রেশ কাটতে না কাটতে ডিসেম্বরে আবারো নতুন ঘূর্ণিঝড় হওয়ার শঙ্কার কথা জানালো আবহাওয়া অধিদফতর। মঙ্গলবার সকালে আগারগাঁওয়ে আবহাওয়া অধিদফতরে সিত্রাং পরবর্তী পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে এ দুঃসংবাদ দেন আবহাওয়াবিদ আবদুল মান্নান।

ঘূর্ণিঝড় সিত্রাং প্রসঙ্গে আবদুল মান্নান বলেন, বাংলাদেশে মোট ১৫ ঘণ্টা অবস্থান করে সিত্রাং। মঙ্গলবার সন্ধ্যা ৬টা নাগাদ উপকূলীয় জেলাসহ দেশের আবহাওয়া পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হবে।

তিনি জানান, বরিশাল বিভাগে সর্বোচ্চ ৩২৪ মিলিমিটার আর ঢাকায় ২৫৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টিহীন ছিল দিনাজপুর ও পঞ্চগড়ের তেতুঁলিয়া।

সোমবার মধ্যরাতে আবহাওয়া অধিদফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, উপকূল অতিক্রম করে দুর্বল হয়ে ঘূর্ণিঝড় সিত্রাং স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। ধীরে ধীরে আরো দুর্বল হয়ে পড়ছে ঘূর্ণিঝড়টি। মঙ্গলবার এটি গুরুত্বহীন হয়ে পড়বে বলে জানানো হয়।

ঘূর্ণিঝড় চিত্রাংয়ের আঘাতে দেশের ৬ জেলায় ১১ জনের প্রাণহানি হয়েছে। এতে উপকূলে ব্যাপক ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে নোয়াখালী, ভোলা, বরিশাল ও কক্সবাজারসহ উপকূলের বিভিন্ন এলাকায় ৯ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হয়েছে।

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে