ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

ব্রেকিং নিউজ: বাংলাদেশকে নিয়ে বড় ভুল করে বসলো আইসিসি

২০২২ অক্টোবর ২৫ ১৫:৩১:১১
ব্রেকিং নিউজ: বাংলাদেশকে নিয়ে বড় ভুল করে বসলো আইসিসি

২০২২ টি-২০ বিশ্বকাপ: অস্ট্রেলিয়ায় অনুষ্টিত টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভে প্রত্যেকটি দল ইতিমধ্যে একটি করে ম্যাচ খেলে ফেলেছে। এতে পয়েন্ট টেবিলের বর্তমান অবস্থা সম্পর্কে আপডেট দিতেই ‘আইসিসি টি-২০ ওয়ার্ল্ড কাপ’ নামক ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট দেওয়া হয়। তবে ওই তালিকা প্রকাশ করতে গিয়েই বিপাকে পড়ে যায় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

আইসিসি প্রকাশিত ওই পোস্টে ‘গ্রুপ ২’এর সব দলের নাম ও পয়েন্ট ঠিক থাকলেও উল্টে যায় ‘গ্রুপ ১’এর হিসেব। সেখানে দেখা যায়, ‘গ্রুপ ১’এ বাংলাদেশের পতাকার সামনে লেখা আছে নিউজিল্যান্ড। আবার পয়েন্ট দেওয়া আছে বাংলাদেশের। সেভাবেই ভারতের পতাকার সামনে লেখা শ্রীলঙ্কার নাম। সাউথ আফ্রিকার পতাকার সামনে লেখা ইংল্যান্ড। জিম্বাবুয়ের পতাকার সামনে আফগানিস্তান, পাকিস্তানের সামনে আয়ারল্যান্ড আর স্কটল্যান্ডের পতাকার সামনে অস্ট্রেলিয়া!

পরে অবশ্য ভুল শুধরে নিয়েছে আইসিসি। ঠিক করেই প্রকাশ করা হয়েছে দুই গ্রুপের পয়েন্ট তালিকা। তবে ভুল শোধরানোর আগেই নেটদুনিয়ায় আইসিসির এমন কাণ্ড নিয়ে হাসির রোল পড়েছে। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার এমন কাণ্ডে অবাক অনেকে। আবার কেউ কেউ বিষয়টিকে স্বাভাবিক হিসেবেই নিচ্ছে।

তবে আইসিসির এমন কাণ্ড এবারই প্রথম নয়। এর আগেও দেশ আর পতাকার এমন গড়মিল বেশ কয়েকবার হয়েছে। এমনকি তারা সাকিবের দেশ-পরিচয়ও পাল্টে দিয়েছিল! ফলে এই ভুল আসলে ইচ্ছাকৃত নাকি অজান্তেই হয়েছে তা ভাববার সময় এসেছে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে