ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯

রিটেন ক্রিকেটারের তালিকা প্রকাশ করলো দিল্লি ক্যাপিটালস, দেখেনিন মুস্তাফিজের অবস্থান

২০২২ নভেম্বর ০৯ ১৩:১২:৪০
রিটেন ক্রিকেটারের তালিকা প্রকাশ করলো দিল্লি ক্যাপিটালস, দেখেনিন মুস্তাফিজের অবস্থান

আসছে আইপিএলের আগে নতুন সিদ্ধান্ত নিয়েছে দিল্লি ক্যাপিটালস। পাঁচ ক্রিকেটারকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। এর আগের আসরে ফ্র্যাঞ্চাইজিটির হয়ে খেলেছেন বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজুর রহমান। তবে দলটির ছেড়ে দেয়া ক্রিকেটারদের তালিকায় ফিজের নাম নেই।

পাঁচ ক্রিকেটারের মধ্যে চারজনই ভারতীয়। পারফরম্যান্স বিচার করেই তাদের ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দলটি। এর মধ্যে উল্লেখযোগ্য নাম অলরাউন্ডার শার্দুল ঠাকুর। গত বছর আইপিএলের নিলামে ১০.৭৫ কোটি টাকা দিয়ে শার্দুলকে কিনেছিল দিল্লি। কিন্তু তার পারফরম্যান্সে মোহভঙ্গ হয়েছে রিকি পন্টিংয়ের দলের।

সবশেষ আইপিএলে ১৪টি ম্যাচ খেলে ১৫টি উইকেট নিয়েছিলেন শার্দুল। ওভার প্রতি দিয়েছিলেন ১০ রান। ব্যাট হাতেও সাফল্য পাননি এই অলরাউন্ডার। ১০.৮১ গড়ে করেছিলেন ১২০ রান। তার স্ট্রাইকরেট ছিল ১৩৭.৯৩।

শার্দুলকে অন্য ফ্র্যাঞ্চাইজির কাছে বিক্রি করে দিতে চেয়েছিল দিল্লি। কিন্তু বিপুল দামের জন্য আইপিএলের কোনো ফ্র্যাঞ্চাইজিই তাকে নিতে আগ্রহ দেখায়নি। তাই শার্দুলকে ছেড়ে দেয়ার সিদ্ধান্তই নিয়েছে তারা। সংবাদ সংস্থা পিটিআইয়ের তথ্য অনুযায়ী আইপিএল কর্তৃপক্ষ বলেছে, শার্দুল প্রথম সারির অলরাউন্ডার হলেও তার বিপুল দামের জন্য সমস্যা হচ্ছে।

শার্দুল ছাড়াও দিল্লি ছেড়ে দিচ্ছে ভারতীয় টেস্ট দলের দ্বিতীয় উইকেটরক্ষক শ্রীকর ভরত, মনদীপ সিংহ, অশ্বিন হেব্বার এবং নিউজিল্যান্ডের টিম সেইফার্টকে। কিউই ব্যাটার সেইফার্ট গত আইপিএলে দিল্লির হয়ে মাত্র দুটি ম্যাচ খেলে ২৪ রান করেছেন। ডিসেম্বরের নিলামের তালিকায় তার নাম থাকার সম্ভাবনা রয়েছে।

গত আইপিএলে দুটি ম্যাচ খেলা ভরতের পারফরম্যান্সেও খুশি নন পন্টিংরা। পাঞ্জাবের অভিজ্ঞ ব্যাটার মনদীপও উল্লেখযোগ্য পারফরম্যান্স করতে পারেননি। তিনটি ম্যাচ খেলে করেন মাত্র ১৮ রান। অন্ধ্রপ্রদেশের ওপেনিং ব্যাটার হেব্বার একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি। অনুশীলনেই তিনি কোচকে খুশি করতে পারেননি। তাকে অনেক আগেই না রাখার সিদ্ধান্ত নেয় দিল্লি।

ভারতীয় সংবাদমাধ্যমের দাবি, আগামী ডিসেম্বরের নিলামের আগেই ছেড়ে দেয়া হচ্ছে তাদের। গত বছর আইপিএলে পঞ্চম স্থানে শেষ করেছিল দিল্লি। এবার ভাল ফল করতে চান পন্টিং। তাই পাঁচ ক্রিকেটারকে ছেড়ে দিয়ে ডিসেম্বরের নিলামে কার্যকরী ক্রিকেটারদের দলে নিতে চান পন্টিংরা।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে