ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

ইংল্যান্ড বনাম পাকিস্তানের মধ্যকার ফাইনাল ম্যাচের সময় পরিবর্তন করলো আইসিসি, দেখেনিন নতুন সময়

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ১২ ১৮:৩২:২১
ইংল্যান্ড বনাম পাকিস্তানের মধ্যকার ফাইনাল ম্যাচের সময় পরিবর্তন করলো আইসিসি, দেখেনিন নতুন সময়

তাই আইসিসি নতুন সিদ্ধান্ত নিয়েছে ফাইনাল ম্যাচকে ঘিরে। মেলবোর্নের স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় টস হওয়ার কথা থাকলেও পরিবর্তিত সময় অনুযায়ী টস অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৬টা ২২ মিনিটে। অর্থাৎ, বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হতে যাওয়া ম্যাচের টস হবে দুপুর ১টা ২২ মিনিটে। টসের সময় পেছানোর কারণও ব্যাখ্যা করেছে আয়োজকরা।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচ রবিবার (১৩ নভেম্বর), যে ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও ইংল্যান্ড। সাধারণত ম্যাচ শুরুর ৩০ মিনিট আগে অনুষ্ঠিত হয় টস। তবে ফাইনালের টস ৮ মিনিট এগিয়ে আনা হয়েছে।

মেলবোর্নের স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় টস হওয়ার কথা থাকলেও পরিবর্তিত সময় অনুযায়ী টস অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৬টা ২২ মিনিটে। অর্থাৎ, বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হতে যাওয়া ম্যাচের টস হবে দুপুর ১টা ২২ মিনিটে।

টসের সময় পেছানোর কারণও ব্যাখ্যা করেছে আয়োজকরা। ফাইনালকে স্মরণীয় করে রাখতে ম্যাচ শুরুর আগে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মিউজিক্যাল শো অনুষ্ঠিত হবে। এছাড়া আতশবাজি প্রদর্শনীর আয়োজন করা হচ্ছে ম্যাচ শেষে।

অবশ্য টস, মিউজিক্যাল শো, আতশবাজি এমনকি ম্যাচ- সবকিছুই পণ্ড হতে পারে বৃষ্টির কারণে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ফাইনাল ম্যাচের দিন মেলবোর্নে প্রচুর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুধু ফাইনালেই নয়, ফাইনালের জন্য রিজার্ভ ডে হিসেবে সংরক্ষিত দিন অর্থাৎ ১৪ নভেম্বরও প্রচুর বৃষ্টিপাত হতে পারে।

ফাইনালে ফলাফল বের করে আনার জন্য প্রতি ইনিংসে অন্তত ১০ ওভার করে খেলা সম্পন্ন করতে হবে। তা না হলে বৃষ্টি আইনের প্রয়োগও ঘটানো যাবে না। ম্যাচের নির্ধারিত দিন ৩০ মিনিট ও রিজার্ভ ডে-তে ৪ ঘণ্টা অতিরিক্ত সময় অপেক্ষা করা হবে। তারপরও ফলাফল বের না হলে দুই দলকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে