ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

শুরুতেই স্বপ্ন ভঙ্গ মেসিদের, শেষ ১৬ তে যেতে মেলাতে হবে কঠিন হিসাব নিকাশ, দেখেনিন সমীকরণ

২০২২ নভেম্বর ২৩ ০৯:৫৫:৪৫
শুরুতেই স্বপ্ন ভঙ্গ মেসিদের, শেষ ১৬ তে যেতে মেলাতে হবে কঠিন হিসাব নিকাশ, দেখেনিন সমীকরণ

সৌদি আরবের সঙ্গে হারের পর যে দুঃস্বপ্নের ঘোর তৈরি হয়েছে, সেটা নিশ্চয়ই অনেক দিন তাড়িয়ে বেড়াবে আর্জেন্টিনাকে। আশাবাদী ভক্তরা অবশ্য ধাক্কা সামলে নড়েচড়ে বসেছেন। প্রথম ম্যাচে হারের পরও কীভাবে পরবর্তী রাউন্ডে যেতে পারে মেসির দল, সেই হিসাব-নিকাশ চলছে জোরেশোরেই।

গ্রুপ-সিতে আর্জেন্টিনা ছাড়া বাকি তিন দল হলো পোল্যান্ড, মেক্সিকো ও সৌদি আরব। আর্জেন্টিনা হেরেছে সৌদির সঙ্গে। অন্যদিকে মেক্সিকো-পোল্যান্ডের ম্যাচের ফলাফল গোলশূন্য ড্র। এতে আপাততভাবে কিছুটা সুবিধা হয়েছে আর্জেন্টিনার। শেষ ষোলোর আশা এখনো ভালোভাবেই টিকে আছে আলবিসেলেস্তেদের।

মেক্সিকো ও পোল্যান্ডের পয়েন্ট ১ করে। কোনো দল জিতে গেলে পয়েন্ট হতো ৩, তারপর আরেকটি জয়েই শেষ ষোলো নিশ্চিত হতে পারত যে কোনো একটি দলের। একইভাবে সৌদি আরব আরেকটি জিতলে তাদের পয়েন্ট হবে ৬। তখন শেষ দুই ম্যাচ জিতেও হিসাব-নিকাশের মারপ্যাঁচে পড়তে হতো মেসিদের।

পোল্যান্ড ও মেক্সিকোর কেউ যদি আর একটি ড্র করে, তাহলেই তাদের জন্য প্রায় অসম্ভব হয়ে পড়বে শেষ ষোলোতে যাওয়া। বাকি ম্যাচটি জিতলেও তাদের পয়েন্ট দাঁড়াবে ৪।

মেক্সিকো-পোল্যান্ডের মধ্যকার ড্র আর্জেন্টিনার জন্য ভালো হয়েছে। আবার এতে বিপদও হতে পারে। কারণ, কোনো দল জিতলে আরেক দল পিছিয়ে পড়ত। পরের দুই ম্যাচের একটিতে হারলেই তাদের বিদায় নিশ্চিত হতো। সব মিলিয়ে শেষ ষোলোয় উঠতে হলে আর্জেন্টিনার সামনে বাকি দুটি ম্যাচ জেতার খুব একটা বিকল্প নেই।

বাকি দুই ম্যাচের একটি জয় আর আরেকটি ড্র হলেও সম্ভাবনা থাকবে মেসির দলের। তবে সেটা নির্ভর করবে যদি-কিন্তুর ওপর।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে