ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হলো জার্মানি ও জাপানের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ২৪ ০৯:২৯:২৬
হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ হলো জার্মানি ও জাপানের মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

বুধবার (২৩ নভেম্বর) কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে জাপানের বিপক্ষে জার্মানি ম্যাচের শেষ দিকের ঘটনা। ১-২ গোলে পিছিয়ে থাকা ম্যাচ শেষ হওয়ার মিনিট দুয়েক আগে ঝুঁকি নিয়ে জার্মানি অধিনায়ক ন্যুয়ার দায়িত্বের তাগিদে একটি ফ্রি-কিকের সময় নিজের গোলপোস্ট ছেড়ে চলে আসেন জাপানের ডি-বক্সে।

তখন সবাই ভেবেছিল ফ্রি কিকের পরেই হয়ত নিজের জায়গায় ফিরবেন তিনি। তবে না, ফ্রি-কিকের পরও তিনি নিজের পোস্টে ফিরে যাননি। জার্মানির আক্রমণভাগে নিজেকে সর্পে দেন এই তারকা। গোল বাঁচানোর ভূমিকা পাল্টে গোল করতে মরিয়া হয়ে ওঠেন ৩৭ বছর বয়সী বায়ার্ন মিউনিখের এই তারকা।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে অতিরিক্তি ৯ মিনিট সময়ের খেলা চলাকালে জাপানের ডি-বক্সের ভিতরে একটি শটে হেড নিতে ঝাঁপিয়েও পড়েন ন্যুয়ার। এ সময়ই দুই গোলরক্ষকের একই ফ্রেমে দুর্লভ দৃশ্যটি ক্যামেরার লেন্সে ধরা পড়ে। হঠাৎ করে দেখলে বোঝার উপায় নেই যে, কে গোলরক্ষক আর কে গোল দিতে আসা খেলোয়াড়।

নিজেদের গোলপোষ্ট ফাঁকা রেখে একদম শেষ মিনিটে কর্ণারও পায় জার্মানি। কিক করা বল উড়ে এল জাপানের ডি-বক্সে। শেষ সুযোগ হিসেবে হেড করার জন্য মরিয়া বড় লাফ দিলেন ন্যুয়ার। তবে উঁচু বলের নাগালে মাথা ছোঁয়াতে পারলেন না তিনি। ধরতে পারলেন না জাপানের গোলরক্ষক গোন্ডাও।

শেষ মুহূর্তে বলের দিকে নজর রাখা গোন্ডা তখন দ্বিতীয় পোস্ট ছেড়েও খানিকটা বেরিয়ে এসেছেন। অরক্ষিত জাপানের গোল। সেখানে একা ন্যুয়ার। তার অর্ধেক শরীর গোল লাইন পেরিয়ে গেছে। শেষ সুযোগ হাতছাড়া হওয়ার হতাশা মুখে তখন স্পষ্ট। ন্যুয়ারের নিজের পোস্ট ছেড়ে আসাতেও কোনো লাভ হলো না। গোল পেলো না জার্মানি। হেরেই যেতে হলো ২-১ ব্যবধানে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে