ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

কাতার বিশ্বকাপে চলছে গোল বন্যা: জার্মানির হারের দিনে স্পেনের গোল উৎসব

২০২২ নভেম্বর ২৪ ১১:১৫:০৪
কাতার বিশ্বকাপে চলছে গোল বন্যা: জার্মানির হারের দিনে স্পেনের গোল উৎসব

বিশ্বকাপের মঞ্চে কোস্টারিকার বিপক্ষে রীতিমতো গোল উৎসব করল স্পেন। ‘ই’ গ্রুপের এই ম্যাচটিতে কোস্টারিকাকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছে লুইস এনরিকের শিষ্যরা। এ যেন ২০১৪ বিশ্বকাপে ব্রাজিলের জালে জার্মানির ৭ গোলের স্মৃতিচারণ। কাকতালীয় ব্যাপার হলো, আজই জাপানের কাছে নিজেদের প্রথম ম্যাচ হেরে গেছে জার্মানি।

ম্যাচের ১১ মিনিটেই স্পেনকে এগিয়ে দেন দানি ওলমো। এরপর সময় যত এগিয়েছে, তত বেড়েছে স্পেনের দাপট। ফুটবল দক্ষতায় পেরে না উঠে কোস্টারিকার ফুটবলাররা ঘন ঘন ফাউল করতে থাকেন। ২১ মিনিটে জর্দি আলবার পাস থেকে ব্যবধান বাড়ান মার্কো আসেনসিও। এরপর ৩১তম মিনিটে পেনাল্টি থেকে নিজের প্রথম গোলটি করেন অধিনায়ক ফেরান তোরেস। ৪৩ মিনিটে আসেনসিও একটি সহজ গোলের সুযোগ মিস করেন।

বিরতির পর ৫৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে স্কোরলাইন ৪-০ করেন তোরেস। এসময় বিক্ষিপ্তভাবে কিছু পাল্টা আক্রমণ গড়ে তোলে কোস্টারিকা। কিন্তু গোল হয়নি। বরং ৭৪ মিনিটে গাভীর সৌজন্যে পঞ্চম গোলটি পায় স্পেন। তাদের গোল উৎসব যেন থামছিলই না। শেষ মিনিটে গোলের সংখ্যা হাফ ডজন পূর্ণ করেন কার্লোস সোলের। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আলভারো মোরাতা। গোলের সংখ্যায় চলতি আসরে ইংল্যান্ডকে ছাড়িয়ে গেল স্পেন। ইরানের জালে ইংল্যান্ড দিয়েছিল ৬ গোল।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে