ঢাকা, সোমবার, ১৮ মার্চ ২০২৪, ৪ চৈত্র ১৪৩০

সূর্যকুমার যাদবের ব্যাটিং নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন গ্লেন ম্যাক্সওয়েল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ২৪ ১৭:২২:৩১
সূর্যকুমার যাদবের ব্যাটিং নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন গ্লেন ম্যাক্সওয়েল

প্রতিপক্ষকে যেন নিজের তাপে পুড়াচ্ছেন সূর্য! সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে বোলারদের জন্য রীতিমতো এক আতঙ্কের নাম সূর্যকুমার। শুধুই বিশ্বকাপ নয়, চলতি বছর টি-টোয়েন্টিতে বেশ ধারবাহিক তার ব্যাট। ইতোমধ্যেই এক পঞ্জিকা বর্ষে হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। সেটাও আবার দেড়শোর বেশি স্ট্রাইকরেটে।

অস্ট্রেলিয়া বিশ্বকাপে ২৩৯ রান করেছেন তিনি। তবে টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্ট্রাইকরেটে বেশ এগিয়ে ছিলেন তিনি। আসরে স্ট্রাইকরেটের বিচারে তার ধারে-কাছেও ছিলো না আর কেউ। অস্ট্রেলিয়া বিশ্বকাপে তিনি ব্যাটিং করেছেন প্রায় ১৯০ স্ট্রাইকরেটে।

ম্যাক্সওয়েল বলেন, 'সূর্যকুমার এমন অদ্ভুতভাবে ব্যাটিং করছে, সবকিছুই ব্যাটের মাঝামাঝি লাগছে। উইকেট থেকে বেরিয়ে গিয়ে ১৪৫ কিলোমিটার গতির বলকে উড়িয়ে মারছে। চুইংগাম চিবোচ্ছে, উইকেটে হেঁটে বেড়াচ্ছে। এরপর আবার উইকেটে ফিরে একই কাজ করছে এবং এমনটা ধারাবাহিকভাবে করে যাচ্ছে! এসব দেখা একটু কঠিন। কারণ, এগুলো দেখলে অন্যদের এত বাজে মনে হয়!’

উইকেটের গিয়ে প্রথম বল থেকেই শট খেলতে পারেন, স্পিনার কিংবা পেসার যেকোনো বোলারের বিপক্ষেই সাবলীল ব্যাটিং করেন, লেগ স্ট্যাম্পের দিকে সরে এসে জায়গা করে নিয়ে এক্সট্রা কভারের উপর দিয়ে ছক্কা হাঁকানো কিংবা ল্যাপ শট সবই স্বাছন্দ্যে খেলেন সূর্যকুমার।

ম্যাক্সওয়েল বলেন, ‘সে আসলে ফিল্ডারদের পজিশন নিয়ে খুব ভালোভাবে খেলে। তার কব্জি আর হাতের গতি অনেক, শেষ মুহূর্তে গিয়ে সমন্বয় করতে পারে, ফলে গ্যাপ বের করতে পারে। শুরুতে বোলারদের চাপে ফেলতে অনেক জোরের ওপর খেলত। তবে এখন প্রথম ৪-৫ বলের মধ্যে তাকে আউট করতে না পারলে আমার মনে হয় না তাকে আউট করা যাবে। সে যেভাবে স্পিন খেলে, কাভারের ওপর দিয়ে খেলে, সুইপ ও রিভার্স সুইপ করে এবং সোজা খেলতে পারে, মাঠের এই চারদিকে খেলার যে সামর্থ্য!’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে