ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

মেক্সিকো বনাম আর্জেন্টিনা: আজ হারলে বা জিতলে যেমন হবে মেসিদের শেষ ১৬তে যাওয়ার সমীকরণ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ২৬ ১২:৫৫:০৮
মেক্সিকো বনাম আর্জেন্টিনা: আজ হারলে বা জিতলে যেমন হবে মেসিদের শেষ ১৬তে যাওয়ার সমীকরণ

আগামিকাল শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে আর্জেন্টিনা-মেক্সিকো। একই দিন সন্ধ্যা ৭টায় মাঠে নামবে রবার্ট লেভানদোস্কির পোল্যান্ড আর সৌদি আরব। এখন আর্জেন্টিনা যদি তাদের পরের দুই ম্যাচ জিতে যায়, তাহলে শেষ ষোলোতে যাওয়া নিয়ে কোনো চিন্তা নেই। আর যদি এর ব্যতিক্রম হয়, তাহলেই বিপদ। তখন তাদের তাকিয়ে থাকতে হবে সৌদি আরবের বিপক্ষে মেক্সিকো আর পোল্যান্ডের ম্যাচ দুটির দিকে।

সি’ গ্রুপের পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান আর্জেন্টিনার। শনিবার পোল্যান্ডের বিপক্ষে সৌদি আরব জিতে গেলে ২ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে ফেলবে। ওই ম্যাচে পোল্যান্ডের পয়েন্ট তখন ২ ম্যাচে হবে ১। গ্রুপের শেষ ম্যাচটা তারা খেলবে আর্জেন্টিনার বিপক্ষে। নিজেদের শেষ ষোলোতে যাত্রা সহজ করতে পোল্যান্ডের বিপক্ষে সৌদির জয় চাইবে আর্জেন্টিনা। শনিবার পোল্যান্ডের বিপক্ষে সৌদি আরব আর মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার জিতলে ‘সি’ গ্রুপের শেষ ম্যাচের আগে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকবে সৌদি আরব।

৩ পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা থাকবে দ্বিতীয় স্থানে। ১ পয়েন্ট করে নিয়ে এরপর থাকবে পোল্যান্ড ও মেক্সিকো। তখন ওই গ্রুপের শেষ দুই ম্যাচের একটিতে সৌদি আরবের বিপক্ষে মেক্সিকো জিতলে তাদের পয়েন্ট হবে ৪। আর্জেন্টিনা তখন পোল্যান্ডকে হারাতে পারলেই শেষ ষোলো নিশ্চিত। আর যদি আর্জেন্টিনা হেরে যায়, তাহলে ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। ম্যাচ ড্র হলে আর্জেন্টিনার পয়েন্ট হবে ৪। যা মেক্সিকোর সমান হবে। তখন শেষ ষোলোতে যেতে হলে গোল ব্যবধানে এগিয়ে থাকতে হবে। গোলসংখ্যা যদি সমান হয়, তাহলে সব ম্যাচ মিলিয়ে বেশি গোল করা দল যাবে শেষ ষোলোতে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে