ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

মেক্সিকো বনাম আর্জেন্টিনা: মেসিদের আতঙ্ক মেক্সিকোর গোলরক্ষক

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ২৬ ১৪:৫৯:৫২
মেক্সিকো বনাম আর্জেন্টিনা: মেসিদের আতঙ্ক মেক্সিকোর গোলরক্ষক

গ্রুপ পর্বে দ্বিতীয় ম্যাচে শনিবার (২৬ নভেম্বর) দিবাগত রাতে মাঠে নামবে মেসির দল। এ ম্যাচে তাদের প্রতিপক্ষ নর্থ আমেরিকান দল ‘মেক্সিকো’।

মেক্সিকোর সেরা সাফল্য ১৯৭০ ও ১৯৮৬ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল। এরপর ১৯৯৪ বিশ্বকাপ থেকে বিশ্বমঞ্চে নিয়মিত দলটি। গত সাত বিশ্বকাপে অন্তত দ্বিতীয় রাউন্ড পর্যন্ত খেলা দলটি অন্যতম ভয় তাদের দুর্বল রক্ষণভাগ। এক্ষেত্রে কিছুটা সুবিধা নেওয়ার সুযোগ পাবেন মেসিরা। তবে লে আলবিসেলেস্তেদের আতঙ্কের কারণ হতে পারেন মেক্সিকান গোলরক্ষক গুইলারমো ওচোয়া।

তবে ওচোয়ার দাবি, আর্জেন্টিনা তাদের সামনে কঠিন চ্যালেঞ্জ। সবচেয়ে বড় ভয় মেসিকে নিয়ে।

বিশ্বকাপ এলেই বদলে যান এই গোলরক্ষক। দেখা যায়, তার অতিমানবীয় পারফরম্যান্স। ২০১৪ বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষে আগুন ঝরিয়েছেন তিনি। এ সময় ফুটবলপ্রেমীরা তাকে ‘মেক্সিকোর যিশু’ ডাকনাম দিয়েছিলেন। এবারও সে মহিমায় আগমন ঘটেছে এ গোলরক্ষকের। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ঠেকিয়ে দিয়েছেন সময়ের অন্যতম সেরা তারকা লেভানডফস্কির পেনাল্টি। পুরো ম্যাচজুড়ে ‘দানব’ ভূমিকায় গোলবারে আধিপত্য বজায় রেখেছেন। ফলে, মেক্সিকোর যিশুর দেয়াল ভাঙতেই পারেনি লেভানডফস্কিরা।

আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ছুঁড়ে দিলেন চ্যালেঞ্জ। জানালেন, মেসিদের সঙ্গে লড়াইয়ে তিনি প্রস্তুত রয়েছেন।

মেক্সিকান অধিনায়ক ওচোয়া জানালেন, আমরা লড়াই করতে প্রস্তুত। মেসির মধ্যে জাদু আছে। এটি ভালো চ্যালেঞ্জ হতে চলছে। মোটেও তা সহজ হবে না। মেসি ইতিহাস ও বিশ্বের সেরাদের একজন। তার বিপক্ষে বিশ্বকাপ মঞ্চে খেলার চেয়ে ভালো আর কিছুই হতে পারে।

ওচোয়া মনে করেন, আমি তাদের বিপক্ষে বিশ্বকাপে খেলতে চাই। আমি ভালো ম্যাচ খেলতে চাই এবং তাদের হারাতে চাই।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে