ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘আর্জেন্টিনা বাদ পড়লে ব্রাজিল যেন চ্যাম্পিয়ন হয়’

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ৩০ ১০:২৮:৪১
‘আর্জেন্টিনা বাদ পড়লে ব্রাজিল যেন চ্যাম্পিয়ন হয়’

যার কারণে এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার জন্য প্রত্যেকটি ম্যাচই অলিখিত ফাইনাল হয়ে দাঁড়িয়েছে। যদিও শেষ ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে বেশ ফুরফুরে মেজাজে রয়েছে লিওলেন মেসি-অ্যানহেল ডি মারিয়ারা। তবুও নকআউটের টিকিট পেতে হলে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প নেই তাদের সামনে। ড্র করলেও শেষ ষোলোতে যাওয়ার সুযোগ থাকবে মেসিদের সামনে। তবে তখন অনেক হিসাব নিকাশের খপ্পড়ে পড়তে হবে আর্জেন্টিনাকে।

এমন ডু অর ডাই ম্যাচের ফলাফল যা ইচ্ছা হতে পারে। তাই আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনির আশা, এবারের বিশ্বকাপ থেকে যদি আর্জেন্টিনা ছিটকেই যায়, তাহলে ব্রাজিল যেন বিশ্বকাপের চ্যাম্পিয়ন হয়।

আজ বাংলাদেশ সময় দিবাগত রাত ১ টায় দোহার স্টেডিয়াম ৯৭৪'এ পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেই ম্যাচে মাঠে নামার আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এসে এমনই কথা বলেছেন আর্জেন্টাইন কোচ।

স্কালোনি বলেন, ‘আমি প্রথমে দক্ষিণ আমেরিকার ফুটবলের ভক্ত। আমার অনেক বন্ধু আছে ব্রাজিলে এবং আর্জেন্টিনা যদি বিশ্বকাপের কোন পর্যায়ে বাদ পড়ে যায় তাহলে আমি চাইবো দক্ষিণ আমেরিকার যেকোন দল যেন বিশ্বকাপ জয় লাভ করে। তারা অসাধারণ কাজ করছে। তারা ইতোমধ্যে দুই ম্যাচ জিতেছে। তাদের জন্য শুভকামনা।’

তিনি আরও বলেন, ‘বিশ্বকাপের মত বড় জায়গায় আমরা যেই ম্যাচই খেলি না কেন সেটা গুরুত্বপূর্ণ। এটাই আমাদের দর্শন। আর ব্রাজিলের জন্য বলতে গেলে অবশ্যই এখন দক্ষিণ আমেরিকান হিসেবে আমি তাদের খেলা দেখে খুব খুশি।’

এবারের বিশ্বকাপে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে এখন পর্যন্ত ব্রাজিলই পরের রাউন্ড নিশ্চিত করেছে। তাই চিরপ্রতিদ্বন্দ্বী দলের কোচের এমন প্রশংসা পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের জন্য আশীর্বাদ হয়ে ওঠে কিনা সেটাই দেখার অপেক্ষা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে