ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ব্রেকিং নিউজ: মেসিকে হুমকি দেওয়ায় সেই মেক্সিকান বক্সারকে পিটুনি দিতে চান আর্জেন্টাইন ফাইটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ নভেম্বর ৩০ ১২:২৫:৫৭
ব্রেকিং নিউজ: মেসিকে হুমকি দেওয়ায় সেই মেক্সিকান বক্সারকে পিটুনি দিতে চান আর্জেন্টাইন ফাইটার

তেনাগ্লিয়ারও ঠিক তাই হয়েছে। মেক্সিকান বক্সার ক্যানেলো আলভারেজ তাঁর দেশের জার্সি অবমাননার অভিযোগে মেসিকে হুমকি দিয়েছেন। গত কয়েকদিন ধরেই এসব নিয়ে বিতর্ক চলছে। তেনাগ্লিয়া যেন সেই বিতর্কে ঘি ঢাললেন। আলভারেজকে পেটানোর পাল্টা হুমকি দিয়েছেন অ্যামেচার এমএমএ বক্সিংয়ে দুটি ম্যাচ জেতা তেনাগ্লিয়া।

ঘটনার শুরু বিশ্বকাপে আর্জেন্টিনা–মেক্সিকো ম্যাচের পর। আর্জেন্টিনা ২–০ গোলে জেতার পর ড্রেসিংরুমে জয় উদ্‌যাপন করছিলেন মেসি–ফার্নান্দেজরা। এই ভিডিও প্রকাশ হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। দল যখন উদ্‌যাপন করছিল, মেসি তখন নিজ জায়গায় বসে বুট খুলছিলেন। বুট খোলার একপর্যায়ে সামনে পড়ে থাকা মেক্সিকোর জার্সি পায়ের টোকায় পাশে সরিয়ে রাখেন আর্জেন্টাইন তারকা। ভিডিওটি দেখে প্রতিপক্ষ দলের জাতীয় পতাকাকে অসম্মান করার মতো কিছু মনে হয়নি। স্রেফ কাজের সময় সুবিধার্থে পাশেই পড়ে থাকা অন্য কিছু যেভাবে সরিয়ে রাখা হয়, মেসিও সেভাবেই পা দিয়ে জার্সিটি সরিয়ে রাখেন।

কিন্তু আলভারেজ এরপর কয়েকটি টুইটে মেসির সমালোচনা করেন, ‘আমাদের জার্সি ও জাতীয় পতাকা দিয়ে মেসির মেঝে পরিষ্কার করা সবাই দেখেছেন?’ আরেকটি টুইটে লিখেছেন, ‘আমার সামনে যেন তাকে (মেসি) পড়তে না হয়, সে জন্য তার সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করা উচিত।’ এ ছাড়াও ছাপার অযোগ্য ভাষাতেও কিছু টুইট করেন ‘পাউন্ড ফর পাউন্ড’ লড়াইয়ে বর্তমান মুষ্টিযোদ্ধাদের মধ্যে গত মে মাসেও সুপার মিডলওয়েটে বিশ্বসেরা হওয়া আলভারেজ।

মেক্সিকান এই বক্সারের এমন বিতর্কিত সব মন্তব্যের পরই আলোচনার ঝড় ওঠে। মেসির পাশে দাঁড়িয়ে আলভারেজের সমালোচনা করেন আর্জেন্টিনার সাবেক স্ট্রাইকার সের্হিও আগুয়েরো ও ব্রাজিলের সাবেক ডিফেন্সিভ মিডফিল্ডার ফেলিপে মেলো। দুজনেই মন্তব্য করেন, আলভারেজ ফুটবলটা বোঝেন না। ফুটবলারদের ড্রেসিংরুম সমন্ধে তাঁর কোনো ধারনাই নেই।

আলভারেজের বেশ কয়েকটি টুইট ভাইরাল হওয়ার পর সেসব তেনাগ্লিয়ারও চোখে পড়েছে। এরপরই লড়াইয়ের প্রত্যয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট করেন তেনাগ্লিয়া। ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘তোমার মেসির সঙ্গে কোনো সমস্যা থাকলে সেটা আমরা সমাধান করব।’ এই মন্তব্যের সঙ্গে নিজের রক্তাক্ত একটি লড়াইয়ের ছবিও জুড়ে দেন তেনাগ্লিয়া।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ তেনাগ্লিয়ার সঙ্গে যোগাযোগ করেছে। সংবাদমাধ্যমটিকে এই এমএমএ ফাইটার বলেছেন, ‘সে ফালতু। নিজের আদর্শকে রক্ষার জন্য আমি তাকে ব্যক্তিগতভাবে পিটুনি দিতে চাই।’

আলভারেজকে ‘কাপুরুষ’ বলে তেনগ্লিয়া নিজের রাগ উগড়ে দেন এভাবে, ‘সে মেসিকে লড়াই করার চ্যালেঞ্জ জানিয়েছে। মেসি একজন ফুটবলার। কই সে (মেসি) তো তাকে ফুটবল খেলার আহবান করেনি। আসলে নিজে যেটায় ভালো সেটাই করতে চায়।’ মেসির বুট খোলার সেই ভিডিও নিয়েও কথা বলেছেন তেনাগ্লিয়া, ‘সে (আলভারেজ) চরম মূর্খ। মেসি জার্সিতে লাথি মারেনি। বুট খোলার সময় অবচেতন মনেই সে এটা করেছে।’

মেসির প্রতি সমর্থন জানিয়ে তেনাগ্লিয়া স্পষ্ট করেই বলেছেন, ‘তার এমন কাউকে চ্যালেঞ্জ জানানো যে তার মানের। এ কারণেই আমি তার সঙ্গে লড়তে চাই। আমি আর্জেন্টাইন এবং মেসিকে ভালোবাসি। তাই ওর সঙ্গে লড়তে চাই। আমি এমএমএ লড়াই করি, আর সে শুধু বক্সিং লড়ে—তাই তাকে পিটুনি দেওয়ার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। মেসি খুব সম্মানের পাত্র। তার সঙ্গে আমি এটা কখনোই করব না।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে