ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

আর্জেন্টিনার জন্য বড় চ্যালেঞ্জ পোল্যান্ডের ফুটবলারদের উচ্চতা

২০২২ নভেম্বর ৩০ ২০:৫৯:০২
আর্জেন্টিনার জন্য বড় চ্যালেঞ্জ পোল্যান্ডের ফুটবলারদের উচ্চতা

বিশ্বকাপের নকআউট পর্বে যেতে আজ রাতে পোল্যান্ডের বিরুদ্ধে বাঁচা-মরার ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। ধারে ভারে মেসিরা এই ম্যাচে এগিয়ে থাকলেও চাপে আছে লাতিন আমেরিকার দলটি, তা অনুমেয়। কারণ হেরে গেলেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে তাদের।

ফলে পোল্যান্ডের ম্যাচের আগে চুলচেরা বিশ্লেষণ হচ্ছে আর্জেন্টিনাকে নিয়ে। কী ধরনের চ্যালেঞ্জের সামনে পড়তে পারেন মেসিরা। এর মধ্যে একটি বিষয় উঠে এসেছে, তা হলো দুদলের খেলোয়াড়দের উচ্চতার ফারাক। যেখানে পিছিয়ে রয়েছে আর্জেন্টিনা। যা মেসিদের জন্য চ্যালেঞ্জেরই।

আর্জেন্টিনা খেলোয়াড়দের গড় উচ্চতার দিক থেকে চলমান বিশ্বকাপে দ্বিতীয় ছোট দল (১.৭৮ মিটার)। সেখানে পোল্যান্ডের খেলোয়াড়দের গড় উচ্চতা ১.৮৪ মিটার। গড়ে লম্বা খেলোয়াড়দের নিয়ে গড়া দলগুলোর তালিকায় পোলিশদের অবস্থান সপ্তম স্থানে।

পোল্যান্ডের দুই ফরোয়ার্ড লেভানদোভস্কি ও মিলিক হতে পারে আর্জেন্টিনার রক্ষণভাগের জন্য ভয়ংকর। কারণ লেভার উচ্চতা ৬ ফুট ১ ইঞ্চি। মিলিকের উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি। সৌদির বিরুদ্ধে আর্জেন্টিনার রক্ষণভাগ সামলানো নাহুয়েল মোলিনার উচ্চতা ৫ ফুট ৮ ইঞ্চি। তবে পোল্যান্ডের বিরুদ্ধে মোলিনার পরিবর্তে ৬ ফুট এক ইঞ্চির উচ্চতার ডিফেন্ডার হুয়ান ফয়েথকে খেলাতে পারেন কোচ স্কালোনি।

উচ্চতার কথা মাথায় রেখেই আজ একাদশ নির্বাচন করতে পারেন আর্জেন্টিনার কোচ। রক্ষণভাগে যতটা সম্ভব উচ্চতাসম্পন্ন খেলোয়াড়ই সামলাবেন পোলিশদের আক্রমণ।

মাঝ মাঠে আর্জেন্টিনার লেয়ান্দ্রো পারেদেসের উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি আর এনসো ফার্নান্দেস ৫ ফুট ৮ ইঞ্চি লম্বা। দুই পোলিশ মিডফিল্ডার জেগোস ক্রিখোভিয়াক ৬ ফুট ১ ইঞ্চি ও ক্রিস্টিয়া বেইলিক ৬ ফুট ২ ইঞ্চি লম্বা।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে