ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

কাতার বিশ্বকাপ: যেভাবে পেনাল্টি মিস হয় মেসির

২০২২ ডিসেম্বর ০১ ১০:৪৫:৪৪
কাতার বিশ্বকাপ: যেভাবে পেনাল্টি মিস হয় মেসির

কাতার বিশ্বকাপে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্ব নিশ্চিত করে মেসির আর্জেন্টিনা। দারুণ জয়ের দিনে প্রথমার্ধে পেনাল্টি মিস করেন তারকা ফুটবলার মেসি। যদিও দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়ায় আর্জেন্টিনা, তবে মেসির পেনাল্টি মিস নিয়ে আলোচনা-সমালোচনা যেন থামছেই না।

পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের ৩৭ মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। বল ক্লিয়ার করতে গিয়ে পোল্যান্ডের গোলরক্ষক সেজনি মেসিকে আঘাত করলে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। তবে পেনাল্টি থেকে গোলই করতে পারেননি এই ফরোয়ার্ড।

স্পট কিক থেকে তার নেওয়া শট ঠেকিয়ে দেন পোলিশ গোলরক্ষক সেজনি। বাঁ দিক থেকে ঝাঁপিয়ে পড়ে পোল্যান্ডকে রক্ষা করেন তিনি। আর একই সাথে পেনাল্টি মিস করে এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া হয় আর্জেন্টিনার।

পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টি মিস করার মধ্য দিয়ে বিশ্বকাপের ইতিহাসে ৩টি পেনাল্টি শট নিয়ে ২টিই মিস করলেন মেসি। ২০১৮ সালের বিশ্বকাপেও মেসি আইসল্যান্ডের বিপক্ষে গোল করতে ব্যর্থ হন। সেই ম্যাচে আর্জেন্টিনা ড্র করেছিল। তবে চলতি বিশ্বকাপে পোল্যান্ডের বিপক্ষে মেসি পেনাল্টি মিস করলেও জয় পেতে কোনো অসুবিধা হয়নি আর্জেন্টিনার।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে