ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

শক্তিশালী স্কোয়াড নিয়ে আজ বাংলাদেশ সফরে আসছে ভারত

২০২২ ডিসেম্বর ০১ ১১:৪০:১২
শক্তিশালী স্কোয়াড নিয়ে আজ বাংলাদেশ সফরে আসছে ভারত

বিশ্বকাপ ফুটবলের ডামাডোলের মধ্যেই দরজায় কড়া নাড়ছে ক্রিকেটের বাংলাদেশ-ভারত সিরিজও। এটি সামনে রেখে জাতীয় দলের ক্রিকেটাররা মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ব্যক্তিগত অনুশীলনও করছেন। তাঁদের সঙ্গী হেড কোচ রাসেল ডমিঙ্গো থেকে শুরু করে কোচিং স্টাফের অন্য সদস্যরাও। যাঁদের বিপক্ষে নামার জন্য এই প্রস্তুতি, সেই রোহিত শর্মারা এসে পৌঁছাচ্ছেন আজ।

শুরুতেই যেহেতু ওয়ানডে সিরিজ, তাই এই সংস্করণের ক্রিকেটাররাই আসছেন আগে। তবে সবাই একসঙ্গে নয়। কারণ এই স্কোয়াডের অনেকে মাত্র নিউজিল্যান্ডে সিরিজ খেলা শেষ করলেন। শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ার, ওয়াশিংটন সুন্দর, রিষভ পান্ত, শার্দূল ঠাকুর ও দীপক চাহাররা তাই ঢাকার ফ্লাইট ধরেছেন নিউজিল্যান্ড থেকেই।

অধিনায়ক রোহিত ও বিরাট কোহলিসহ বাকিদের মুম্বাই থেকে রওনা হয়ে আজ সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। ২০১৫ সালের পর প্রথমবারের মতো দ্বিপক্ষীয় সিরিজ খেলতে আসছে ভারত পুরো শক্তির দল নিয়েই। দুই টেস্টের সিরিজটি আবার আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

ভারতীয় দল শুক্রবার ঢাকায় তাদের প্রথম অনুশীলন করবে মিরপুরে। ৪ ও ৭ ডিসেম্বর ওয়ানডে সিরিজের প্রথম দুটো ম্যাচও সেখানেই। ১০ ডিসেম্বর সিরিজের শেষ ওয়ানডেটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ১৪-১৮ ডিসেম্বর প্রথম টেস্টও চট্টগ্রামেই। ঢাকায় শেষ টেস্ট ২২-২৬ ডিসেম্বর।

এর আগে ২০১৫ সালে শেষ দ্বিপক্ষীয় সফরে বাংলাদেশের কাছে ২-১ এ ওয়ানডে সিরিজ হেরেছিল ভারত। সেই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে নিজের আবির্ভাব ঘোষণা করেন মুস্তাফিজুর রহমান। এবার অবশ্য একই সময়ে বাংলাদেশ সফর করছে ভারতের ‘এ’ দলও। দুটো চার দিনের ম্যাচের সিরিজের প্রথমটি এখন চলছে কক্সবাজারে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে