ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

শান্ত-জাকিরের ব্যাটে তৃতীয় দিন বাংলাদেশের, দেখেনিন স্কোরকার্ড

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ ডিসেম্বর ০১ ১৭:১৯:০৯
শান্ত-জাকিরের ব্যাটে তৃতীয় দিন বাংলাদেশের, দেখেনিন স্কোরকার্ড

৩৫৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং শুরু করে বাংলাদেশ। ভারতের পাহাড়সম লিডের নিচে দাঁড়িয়ে ঠান্ডা মাথায় ব্যাটিং করছেন দুই ওপেনার মাহমুদুল হাসান জয় এবং জাকির হাসান। লম্বা সময় ধরে রান খরায় ভুগতে থাকা জয় এদিন ভালো শুরু পেয়েছেন।

তবে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি এই তরুণ ওপেনার। ২১ রান করে সাজঘরে ফিরেছেন তিনি। তার বিদায়ে ভেঙ্গেছে ৭১ রানের উদ্বোধনী জুটি। জয়ের বিদায়ের পর শক্ত হাতে দলের হাল ধরেন নাজমুল হোসেন শান্ত এবং জাকির।

দুইজনই হাফ-সেঞ্চুরি তোলে নিয়েছেন। ওপেনার জাকিরের পর ১০৪ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছেন শান্ত। এই দুইজনের ব্যাটে ভালোই জবাব দিচ্ছে বাংলাদেশ। দিনের বাকিটা সময় নিরাপদে কাটিয়েছেন এই দুই ব্যাটার।

শেষ দিনের পুরোটা সময় পার করে দিতে পারলে ম্যাচ ড্র হবে। তবে দ্রুত গতিতে রান তুলতে পারলে ভারতের সামনে লক্ষ্য দিয়ে ব্যাটিংয়েও নামাতে পারবে। তবে বাংলাদেশের ব্যাটিংয়ের ধরন দেখে মনে হয়েছে, তারা ড্রয়ের পথেই এগোচ্ছে।

তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ এক উইকেটে ১৭২ রান। ৯ উইকেটে হাতে নিয়ে ভারতের চেয়ে এখনও ১৮১ রানে পিছিয়ে আছে মোহাম্মদ মিথুনের দল। জাকির ৮১ রানে অপরাজিত আছেন। শান্ত উইকেটে আছেন ৫৬ রান নিয়ে।

সংক্ষিপ্ত স্কোর- (তৃতীয় দিন)

বাংলাদেশ 'এ' দল (১ম ইনিংস): ১১২/১০ (৪৫ ওভার) (মোসাদ্দেক ৬৩, শান্ত ১৯; সৌরভ ৪/২৩)

ভারত 'এ' দল (১ম ইনিংস): ৪৬৫/৫ (১৩২ ওভার) (জয়সাওয়াল ১৪৫, ঈশ্বরন ১৪২)

বাংলাদেশ 'এ' দল (২য় ইনিংস): ১৭২/১ (৬৩ ওভার) (জাকির ৮১*,শান্ত ৫৬*)

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে