ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কাতার বিশ্বকাপে নকআউট নিশ্চিতে মাঠে নামছে ৬ দল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ ডিসেম্বর ০২ ১০:৩৫:০৯
কাতার বিশ্বকাপে নকআউট নিশ্চিতে মাঠে নামছে ৬ দল

কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে শেষ ১৬ নিশ্চিত করতে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে দলগুলো একই সময়ে মুখোমুখি হবে। এজন্য সমীকরণ আরও বেশি রোমাঞ্চকর।

শেষ ম্যাচে জয় পেলেই শেষ ১৬ নিশ্চিত করবে সুইজারল্যান্ড। তবে ড্রয়ে সুইসদের সুযোগ থাকবে, যদি শেষ ম্যাচে ব্রাজিল জয় পায়। হারলে বাদ পড়ার শঙ্কা থাকছে। অন্যদিকে সার্বিয়ার জয়ের সঙ্গে সঙ্গে ব্রাজিলের জয়ের জন্য অপেক্ষা করতে হবে। ড্রয়ে গোল ব্যবধানে বাদ পড়বে অরলভিরা।

ক্যামেরুনের জয়ের বিকল্প নেই। সেলেসাওদের সঙ্গে যদি ক্যামেরুন ২ বা ততোধিক গোলে জিতে যায়, তাহলে বাদ পড়বে সুইজারল্যান্ড। কারণ, ৩ গোল নিয়ে এরই মধ্যে এগিয়ে রয়েছে লা লায়ন্স ইনডমটেবলসরা। তবে ক্যামেরুন ড্র করলে গোল ব্যবধানে শেষ ১৬-তে চলে যাবে সুইসরা।

‘এইচ’ গ্রুপ থেকে পর্তুগাল দুই জয়ে ৬ পয়েন্টে পরের রাউন্ড নিশ্চিত করেছে। অন্যদিকে জয় পেলেই শেষ ১৬ নিশ্চিত করবে ঘানা। ড্রয়েও সম্ভাবনা থাকছে। আর পর্তুগালের সঙ্গে দক্ষিণ কোরিয়া ড্র করলে শঙ্কা ছাড়াই নক-আউটে ঘানা। তাই নক-আউটে যেতে দক্ষিণ কোরিয়ার জয়ের বিকল্প নেই। এর সঙ্গে গোল ব্যবধানেও এগিয়ে থাকতে হবে তাদের।

ঘানা ড্র করলে আর দক্ষিণ কোরিয়া জয় পেলে গোল ব্যবধানে এগিয়ে থাকা দল নক-আউটে পৌঁছে যাবে। অন্যদিকে জয়ের সঙ্গে সঙ্গে পর্তুগালের জয়ের জন্য অপেক্ষা করতে হবে উরুগুয়ের। আর দক্ষিণ কোরিয়া জয় পেলে তাদের চেয়ে কমপক্ষে দুই গোল ব্যবধানে জয় পেতে হবে উরুগুয়েকে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে